Fake Call Centre: সল্টলেকের একই বিল্ডিংয়ে ৩ ভুয়ো কলসেন্টার খুলে প্রতারণা, পাকড়াও ১৩

ওই অফিসে হানা দিয়ে ওই সংস্থার ম্যানেজার রামন কুমার সিংহ সহ ১৩ জনকে গ্রেফতার করে বিধাননগর ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানা

Updated By: Jul 19, 2022, 05:19 PM IST
Fake Call Centre: সল্টলেকের একই বিল্ডিংয়ে ৩ ভুয়ো কলসেন্টার খুলে প্রতারণা, পাকড়াও ১৩

নান্টু হাজরা: প্রযুক্তিগত সাহায্য দেওয়ার নাম করে বিদেশি গ্রাহকদের কাছ থেকে হাতিয়ে নেওয়া হতো বিপুল টাকা। সল্টলেকের একটি বিল্ডিংয়ের দুটি তল ভাড়া নিয়ে ৩ শিফটে চলতো জালিয়াতি। সেই চক্রের পর্দা ফাঁস করল বিধানগর পুলিস।

পুলিস সূত্রে খবর, দীর্ঘদিন ধরে সল্টলেকের সেক্টর ফাইভের ডিএন ৩০ বিল্ডিংয়ে ভুয়ো কল সেন্টার খুলে বিদেশি এবং দেশি নাগরিকদের সঙ্গে প্রতারণা করা হত। এমনটাই খবর ছিল। তবে ওই অফিসে হানা দিয়েও বিফল হয় পুলিসের অভিযান। অবশেষে গতকাল রাতে সূত্র মারফত খবর পেয়ে ওই অফিসের ৪ এবং ৫ তলায় যৌথ ভাবে হানা দেয় বিধাননগর ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানা এবং সাইবার ক্রাইম থানার পুলিস।

ওই অফিসের ৪ এবং ৫ তলায় পিএসএস নামের একটি সংস্থার অফিস খুলেছিল প্রতারকরা। সেখানে দিনের ২৪ ঘণ্টায় তিনটি ভাগে তারা তিন ধরনের ভুয়ো কল সেন্টার চালাতো। সূত্রের খবর, কোনও সময় বিদেশি নাগরিকদের টেক সাপোর্টের প্রতিশ্রুতি দিয়ে বিদেশি মুদ্রায় টাকা হাতিয়ে নেওয়া হত এই ভুয়ো কল সেন্টার থেকে। আবার কখনও দেশে টাওয়ার বসানোর নাম করে বা লোন পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে লক্ষাধিক টাকা হাতিয়ে নিত এই প্রতারকরা। 

সূত্র মারফত খবর পেয়ে ওই অফিসে হানা দিয়ে ওই সংস্থার ম্যানেজার রামন কুমার সিংহ সহ ১৩ জনকে গ্রেফতার করে বিধাননগর ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানা। আজ অভিযুক্তদের বিধাননগর আদালতে তুলে তাদের নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে পুলিস। তবে ওই চক্রের মূল পান্ডারা এখনও অধরা। তাদের খোঁজে তল্লাশি চালাচ্ছে বিধাননগর ইলেকট্রনিক্স থানার পুলিস।

আরও পড়ুন-Coal Scam: কয়লাকাণ্ডে চার্জশিট পেশ সিবিআইয়ের, তালিকায় নাম লালা-৮ ইসিএল কর্তা-সহ ৪১ জনের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.