পাণ্ডবেশ্বর কেন্দ্রে হার, হাইকোর্টে বিজেপি প্রার্থী Jitendra Tewari

তৃণমূল প্রার্থীর কাছে তিন হাজার ভোটে হেরেছেন তিনি।

Reported By: অর্ণবাংশু নিয়োগী | Updated By: Jun 29, 2021, 06:52 PM IST
পাণ্ডবেশ্বর কেন্দ্রে হার, হাইকোর্টে বিজেপি প্রার্থী Jitendra Tewari

নিজস্ব প্রতিবেদন: গেরুয়াশিবিরেও তোড়জোড় চলছিল। নির্বাচনের ফলাফলকে চ্যালেঞ্জ করে এবার হাইকোর্টের মামলা দায়ের করলেন পাণ্ডবেশ্বর কেন্দ্রে বিজেপি প্রার্থী জিতেন্দ্র তিওয়ারি (Jitendra Tewari)। ফের গণনার দাবি তুলেছেন তিনি।

নন্দীগ্রামে রায় চ্যালেঞ্জ করে আদালতের দ্বারস্থ হয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আরও ৪ কেন্দ্রের তৃণমূলের পরাজিত প্রার্থীরাও গণনায় কারচুপির অভিযোগে হাইকোর্টে দায়ের করেছে নির্বাচনী আবেদন (Election Petition)। পুরুলিয়ার বলরামপুর কেন্দ্রে ভোট প্রক্রিয়ার যাবতীয় নথি যখন সংরক্ষণের নির্দেশ দিয়েছে হাইকোর্ট, তখন পাল্টা কৌশল নিয়েছে বিজেপিও। দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছিলেন, 'আইনি দলের সঙ্গে আলোচনা চলছে। আমরাও নির্বাচনী আবেদন করতে চাই। প্রস্তুতি প্রায় সারা'।  সেই পথে হেঁটে এবার হাইকোর্ট নির্বাচনী আবেদন দাখিল করেন পাণ্ডবেশ্বরের প্রার্থী জিতেন্দ্র তিওয়ারি।

আরও পড়ুন: 'শিশির অধিকারী কি বিজেপিতে'? ত্রিপল মামলায় জানতে চাইলেন বিচারপতি

২০১৬-র ভোটে তৃণমূলের টিকিটে জিতে বিধায়ক হয়েছিলেন। একুশের ভোটে আগে গেরুয়াশিবিরে নাম লেখান জিতেন্দ্র তিওয়ারি। পুরনো কেন্দ্রেই তাঁকে প্রার্থী করে বিজেপি। কিন্তু এবার আর জিততে পারেননি। তৃণমূল প্রার্থীর কাছে তিন হাজার ভোটে হেরে যান জিতেন্দ্র। নির্বাচন ফলাফলকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের মামলা করলেন তৃণমূলত্যাগী এই নেতা। 

যদিও  নিয়ম অনুযায়ী, ফলপ্রকাশের ৪৫ দিনের মধ্যে আদালতে নির্বাচনী আবেদন দাখিল করতে হয়। তবে এক্ষেত্রে অনেকটাই দেরি করে ফেলেছেন জিতেন্দ্র তিওয়ারি। বিজেপি শিবির সূত্রে অবশ্য় খবর, রাজ্যে কোভিড পরিস্থিতির কারণেই মামলা দায়ের করতে দেরি হয়ে গিয়েছে। আদালত নিশ্চয়ই বিষয়টি বিবেচনা করবে।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.