Kolkata Municipal Election: হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ, বাহিনী চেয়ে ডিভিশন বেঞ্চে BJP

শুক্রবার শুনানি

Updated By: Dec 16, 2021, 03:19 PM IST
Kolkata Municipal Election: হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ, বাহিনী চেয়ে ডিভিশন বেঞ্চে BJP

নিজস্ব প্রতিবেদন: কলকাতা পুরভোটে (Kolkata Municipal Election) কেন্দ্রীয় বাহিনী চেয়ে হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চের দ্বারস্থ হয়েছিল বিজেপি (BJP)। গেরুয়া শিবিরের আবেদন খারিজ করেছে আদালত। এবার সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে গেলেন দিলীপ ঘোষ, শুভেন্দু অধিকারীরা।   

জানা গিয়েছে, কেন্দ্রীয় বাহিনী নিয়ে সিঙ্গেল বেঞ্চের নির্দেশকে চ্যালেঞ্জ করে এবার ডিভিশন বেঞ্চে মামলা করছে বিজেপি। মামলা করার জন্য প্রধান বিচারপতির কাছে অনুমতি চাওয়া হয়েছিল। সেই অনুমতি মিলেছে। বৃহস্পতিবার প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে সেই মামলা করা হবে। শুক্রবার ডিভিশন বেঞ্চে শুনানি। 

বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চের শুনানিতে বিজেপির আইনজীবী এস কে কাপুর বলেন, "বিধানসভা নির্বাচনের সময় খুন, ধর্ষণ হয়েছিল। যে কারণে হাইকোর্ট সিবিআই তদন্তের নির্দেশ দেয় এবং একটি বিশেষ তদন্তকারী দল গঠন করে তদন্তের নির্দেশ দেয়। অনেক ক্ষেত্রেই কোনও অভিযোগ নেওয়া হয়নি। আমরা চাই মানুষ যেন ঠিক মত নিজের ভোট দিতে পারেন। রাজ্য নির্বাচন কমিশনের উপর ভরসা নেই। হাইকোর্টের নির্দেশ বলে দিচ্ছে কি অবস্থা!" পাল্টা কমিশনের আইনজীবী রত্নাঙ্ক বন্দ্যোপাধ্যায় বলেন, "চার জন অভিযোগ করেছেন। পুলিশের কাছ থেকে আমরা রিপোর্ট চেয়েছি। সব রকম ব্যবস্থা নেওয়া হয়েছে।" রাজ্যের আইনজীবী বলেন, "এটা জনস্বার্থ মামলা নয়। চারজন অভিযোগ করেছেন। তাদের হুমকি দেওয়া হয়েছে। নিরাপত্তা দেওয়া হয়েছে।"

এরপর কমিশনের তরফে বলা হয়, "এই বিষয়ে ১৩ তারিখ প্রশাসন, স্বাস্থ্য বিভাগ এবং পুলিসের সঙ্গে বৈঠক হয়। সেখানে নিরাপত্তা নিয়ে সম্পূর্ণ আলোচনা হয়। রাজ্য জানায় কমিশনকে সব রকমের প্রয়োজনীয় নিরাপত্তা দেওয়া হবে। কলকাতা পুলিশ ছাড়াও RAF থাকবে। যে চারজন হুমকির অভিযোগ করেছেন, তাঁদেরকে একজন করে পুলিসি নিরাপত্তা দেওয়া হয়েছে।" এর পরিপ্রেক্ষিতে আদালত জানায়, 
"চারজনকে নিরাপত্তা দেওয়া হয়েছে। প্রয়োজন হলে আরও দেওয়া হবে। আদালত মনে করছে না, প্রশাসন নিজের দায়িত্ব পালন করেনি। অভিযোগের বিষয়ে পর্যাপ্ত তদন্ত হবে। রাজ্যের এজি আশ্বাস দিয়েছেন। কমিশন যা বলেছে তাতে মনে হচ্ছে না কেন্দ্রীয় বাহিনী প্রয়োজন আছে।"

আরও পড়ুন: 'পুলিসের কাছেই মহিলারা সুরক্ষিত নন', বললেন Dilip

আরও পড়ুন: Omicron In West Bengal: আক্রান্তের ৩৭ জন সহযাত্রীর খোঁজ, বিধিনিষেধের মেয়াদ বাড়ল আরও ১ মাস

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.