KMC Election: পুরভোটে কেন্দ্রীয় বাহিনীর আর্জি খারিজ! হাইকর্টে ধাক্কা খেল বিজেপি

সুপ্রিম কোর্টে আবেদন করার পরে বিজেপিকে ফিরিয়ে দেওয়া হয় কলকাতা হাইকোর্টে

Updated By: Dec 16, 2021, 01:33 PM IST
KMC Election: পুরভোটে কেন্দ্রীয় বাহিনীর আর্জি খারিজ! হাইকর্টে ধাক্কা খেল বিজেপি
কলকাতা হাইকোর্ট । ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পুরভোটে কেন্দ্রীয় বাহিনীর দাবি তুলে হাইকোর্টে মামলা করে বিজেপি। সেই মামলার রায়ে ধাক্কা খেল তারা। বৃহস্পতিবার বিজেপির আবেদন খারিজ করে দিল বিচারপতি রাজশেখর মান্থার বেঞ্চ।

পুরভোটে কেন্দ্রীয় বাহিনীর দাবি খারিজ করে হাইকোর্ট তাঁর পর্যবেক্ষণে জানিয়েছে, যে চারজন প্রার্থী অভিযোগ জানিয়েছেন যে তাদের প্রার্থীপদ প্রত্যাহারের জন্য হুমকি দেওয়া হচ্ছে। তাদের অভিযোগের পরে পুলিস যে পদক্ষেপ নিয়েছে তা দেখে মনে হচ্ছে যে তারা প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে। তাদের নিরপত্তার জন্য একজন করে সশস্ত্র পুলিস মতায়েন করা হয়েছে। রাজ্যের অ্যাডভোকেট জেনারেল এবং নির্বাচন কমিশন যে বক্তব্য কোর্টে পেশ করেছে তাতে আদালত মনে করছে এই মুহূর্তে কেন্দ্রীয় বাহিনীর প্রয়োজন নেই। ফলত রাজ্য পুলিসের উপরেই আস্থা রাখছে আদালত। 

আরও পড়ুন: বালির গেস্ট হাউস থেকে উদ্ধার জাতীয় স্তরের শুটারের ঝুলন্ত দেহ

আদালত রাজ্যকে নির্দেশ দিয়েছে, কমিশন যেভাবে চাইবে সেইভাবেই পুলিস ফোর্স মোতায়েন করতে হবে রাজ্যকে। আদালতকে কমিশন জানিয়েছে তারা পুলিস মোতায়েন সংক্রান্ত বিষয়ে রাজ্যের সঙ্গে বিস্তারিত আলোচনা করেছে। কলকাতা পুলিস সহ RAF মোতায়েন করার কথা বলা হয়েছে। যে চারজন প্রার্থী অভিযোগ জানিয়েছে তাদের বিষয়ে বিস্তারিত তদন্ত করে রিপোর্ট জমা দেবে বলে জানানো হয়েছে। 

সুপ্রিম কোর্টে আবেদন করার পরে বিজেপিকে ফিরিয়ে দেওয়া হয় কলকাতা হাইকোর্টে। একক বেঞ্চে ধাক্কা খেলেও ডিভিশন বেঞ্চে যাওয়ার কথা ভাবছে বিজেপি। বিজেপি নেতা শমিক ভট্টাচার্য জানিয়েছেন, এই রায়ে তারা সন্তুষ্ট নন। তিনি আরও বলেন শুধু বিজেপি নয় পশ্চিমবঙ্গের মানুষ এবং তৃণমূলের ভোটাররাও চান ভোট লুঠের এই সংস্কৃতি বন্ধ হোক। মানুষ বিশ্বাস করে এই রাজ্যে পুলিসকে দিয়ে এই রাজ্যে কোনও অবাধ শান্তিপূর্ণ নির্বাচন সম্ভব নয় বলেও জানিয়েছেন তিনি।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.