বাজপেয়ী স্মরণে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ, যাবেন না, জানিয়ে দিলেন মমতা

এই অনুষ্ঠান বাম নেতৃত্ব ‘বয়কট’ করবেন কি না, তা না জানা গেলেও সুজন চক্রবর্তী জানিয়েছেন, তাঁরা একটি আমন্ত্রণপত্র পেয়েছেন ঠিকই, তবে তা নিয়ে এখনই কোনও মন্তব্য সিপিআই(এম) করবে না। 

Updated By: Aug 27, 2018, 07:08 PM IST
বাজপেয়ী স্মরণে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ, যাবেন না, জানিয়ে দিলেন মমতা
ফাইল ছবি।
অঞ্জন রায় 
 
প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর স্মরণসভায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আমন্ত্রণ জানাল রাজ্য বিজেপি। সোমবার হরিশ মুখার্জি স্ট্রিটে মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে গিয়ে আমন্ত্রণপত্র দিয়ে এসেছেন বিজেপি নেতা প্রতাপ বন্দ্যোপাধ্যায়। তবে কলকাতায় বাজপেয়ী স্মরণে যে তিনি উপস্থিত থাকতে পারবেন না, সেকথা আগেই জানিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী। ওয়াকিফহাল মহলের মতে, এই অনুষ্ঠানে হয়ত তৃণমূলের কোনও নেতাই উপস্থিত থাকবেন না 

সৌজন্যের রাজনীতি, অটল স্মরণে মহাজাতি সদনের ভাড়া নিল না রাজ্য সরকার 

তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের ২৯ অগাস্টের অনুষ্ঠানে না যাওয়া নিয়ে কোনও বিতর্কে যেতে চাননি প্রতাপ বন্দ্যোপাধ্যায়। তিনি সাফ জানিয়ে দিয়েছেন, এই বিষয়ে কোনও রকম বিতর্ক চায় না তাঁর দল। প্রতাপবাবুর কথায়, “বাজপেয়ীর মন্ত্রিসভায় মন্ত্রী ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ওঁর বাড়িতেও এসেছিলেন বাজপেয়ী। আশা করি এই অনুষ্ঠানে এসে বাজপেয়ীজি-কে সম্মান জানিয়ে যাবেন”।

 

উল্লেখ্য, ১৬ অগাস্ট অটল বিহারী বাজপেয়ীর মৃত্যুর দিনই দিল্লিতে ৬/এ কৃষ্ণ মেনন মার্গ-এ প্রাক্তন প্রধানমন্ত্রীর বাসভবনে গিয়ে তাঁকে শেষ শ্রদ্ধা জানিয়ে এসেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

 

এমনকী  কলকতায় বাজপেয়ী স্মরণেও সৌজন্যের ছবি রেখেছে রাজ্যের শাসক দল। কলকাতার আগামী ২৯ অগাস্ট প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর স্মরণে মহাজতি সদনে যে স্মরণসভার আয়োজন করেছে রাজ্য বিজেপি, তার হল ভাড়া বাবদ কোনও টাকা নেয়নি সরকার। মহাজাতি সদনের ‘সিকিউরিটি মানি’-র পুরোটাই রাজ্য বিজেপি-কে ফিরিয়ে দিয়েছে মমতা সরকার। 

প্রধানমন্ত্রীর ভাষণের জন্যই বাজপেয়ী ১৬ অগাস্ট পৃথিবী ছেড়ে চলে গেলেন : সঞ্জয় রাউত 

অন্যদিকে, আলিমুদ্দনি গিয়েও বামেদের বাজপেয়ী স্মরণের জন্য আমন্ত্রণ জানিয়ে এসেছে বিজেপি নেতারা। এই অনুষ্ঠান বাম নেতৃত্ব ‘বয়কট’ করবেন কি না, তা না জানা গেলেও সুজন চক্রবর্তী জানিয়েছেন, তাঁরা একটি আমন্ত্রণপত্র পেয়েছেন ঠিকই, তবে তা নিয়ে এখনই কোনও মন্তব্য সিপিআই(এম) করবে না। 
.