রাজ্যের বিরুদ্ধে ফের সুপ্রিম কোর্টে যাচ্ছে বিজেপি

বিজেপির অভিযোগ, প্রতি সভার ক্ষেত্রে অনুমতি নিয়ে তাঁদের হেনস্থা করা হচ্ছে।

Updated By: Feb 5, 2019, 07:35 PM IST
রাজ্যের বিরুদ্ধে ফের সুপ্রিম কোর্টে যাচ্ছে বিজেপি

নিজস্ব প্রতিবেদন : চিটফান্ড কেলেঙ্কারির তদন্ত নিয়ে সিবিআই-রাজ্য যুদ্ধের মধ্যেই রাজ্যের বিরুদ্ধে ফের সুপ্রিম কোর্টে যাচ্ছে বিজেপি। আদালতের নির্দেশ থাকা সত্ত্বেও বিভিন্ন জায়গায় সভা করতে দেওয়া হচ্ছে না বিজেপি কেন্দ্রীয় নেতাদের। এমনকি ঠাকুরনগরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হেলিকপ্টার অবতরণের সরকারি অনুমোদন পর্যন্ত দেওয়া হয়নি। এই অভিযোগে শীর্ষ আদালতের দ্বারস্থ হতে চলেছে বিজেপি। এমনটাই জানিয়েছেন বিজেপি নেতা সায়ন্তন বসু।

আরও পড়ুন, তিন দিনের মাথায় মেট্রো চ্যানেলের ধরনা প্রত্যাহার মমতার, পরবর্তী কর্মসূচি দিল্লিতে

পশ্চিমবঙ্গে রথযাত্রার কর্মসূচি নিয়েছিল বিজেপি। কিন্তু সুপ্রিম কোর্টের নির্দেশ বাতিল হয় সেই রথযাত্রা। বদলে সভা করার নির্দেশ দেয় শীর্ষ আদালত। কিন্তু সেই সভার ক্ষেত্রেও অনুমতি নিয়ে যুযুধার প্রশাসন ও বিজেপি। বিজেপির অভিযোগ, প্রতি সভার ক্ষেত্রে অনুমতি নিয়ে তাঁদের হেনস্থা করা হচ্ছে। সভার মাঠের অনুমতি দেওয়া হচ্ছে না। কপ্টার নামার অনুমতি দেওয়া হচ্ছে না। প্রশাসন কোনও কারণ ছাড়া ইচ্ছে করেই অনুমতি নিয়ে টালবাহানা করছে বলে দাবি করেছে রাজ্য বিজেপি।

আরও পড়ুন, সিবিআই অধিকর্তাকে চিঠি রাজীব কুমারের! জয়েন্ট ডিরেক্টর স্পষ্ট করলেন অবস্থান

প্রসঙ্গত, মালদায় অমিত শাহের সভার ক্ষেত্রে সভাস্থল নিয়ে বিতর্ক হয়। কাঁথিতেও অমিত শাহের সভাস্থল ও হেলিপ্যাডের অনুমতি নিয়ে জোড়া জট তৈরি হয়। হেলিকপ্টার নামার অনুমতি না মেলায় রবিবার বালুরঘাট ও রায়গঞ্জের সভায় আসতে পারেননি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। বিতর্ক হয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের সভা নিয়েও।

.