তিন দিনের মাথায় মেট্রো চ্যানেলের ধরনা প্রত্যাহার মমতার,পরবর্তী কর্মসূচি দিল্লিতে

চন্দ্রবাবু নাইডু ও তেজস্বী যাদবের অনুরোধেই তিনি আজ ধরনা প্রত্যাহার করে নিচ্ছেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

Updated By: Feb 5, 2019, 07:18 PM IST
তিন দিনের মাথায় মেট্রো চ্যানেলের ধরনা প্রত্যাহার মমতার,পরবর্তী কর্মসূচি দিল্লিতে

নিজস্ব প্রতিবেদন : মেট্রো চ্যানেলের ধরনা প্রত্যাহার করে নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ৩ দিনের মাথায় উঠল ধরনা। মঙ্গলবার সন্ধ্যায় অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুকে পাশে নিয়ে ধরনা প্রত্যাহারের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী বলেন, গণতন্ত্রকে বাঁচানোর লক্ষ্যে এই ধরনা। এই ধরনা কোনওভাবেই রাজনৈতিক নয়। এটা তৃণমূল কংগ্রেসের ধরনা নয়। সেভ ইন্ডিয়া ব্যানারে এই ধরনা ভারতকে রক্ষার উদ্দেশে। এই ধরনা আইপিএস, আইএএস-দের সম্মান রক্ষার জন্য।

আরও পড়ুন, সিবিআই অধিকর্তাকে চিঠি রাজীব কুমারের! জয়েন্ট ডিরেক্টর স্পষ্ট করলেন অবস্থান

তিনি জানান, সব বিরোধীরা সমর্থন জানিয়েছেন এই ধরনায়। বহু সরকারি সংগঠন, সোশ্যাল ওয়ালফেয়ার অ্যাসোসিয়েশন এই ধরনাকে সমর্থন জানিয়েছেন। পাশে থাকার জন্য ধরনা প্রত্যাহারের মুহূর্তে সবাইকে কৃতজ্ঞতা জানান মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী বলেন, সুপ্রিম কোর্টের নির্দেশে তাঁদের 'নৈতিক জয়' হয়েছে। সুপ্রিম কোর্টের নির্দেশ আসার পরই অনেকে ধরনা তুলে নেওয়ার জন্য বলেছিলেন। তবে এটা সমবেত লড়াই। তাই একা সিদ্ধান্ত নেননি তিনি। চন্দ্রবাবু নাইডু ও তেজস্বী যাদবের অনুরোধে অবশেষে তিনি আজ ধরনা প্রত্যাহার করে নিচ্ছেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন, সারদার 'মিসিং' লাল ডায়েরি কার কাছে? কী বললেন সুদীপ্ত সেন

একইসঙ্গে, পরবর্তী কর্মসূচি দিল্লিতে করার কথাও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। ধরনা মঞ্চে দাঁড়িয়ে তিনি জানান, আগামী ১৩ বা ১৪ ফেব্রুয়ারি দিল্লিতে বৈঠকে বসবে বিরোধীরা। আলোচনা করেই পরবর্তী কর্মসূচি স্থির করা হবে। এদিন ধরনা মঞ্চ থেকে ফের মোদী সরকারকে উত্খাত করার ডাক দেন তিনি। 'ভেরি ব্যাড, ভেরি স্যাড, ভেরি ম্যাড' বলে কটাক্ষ করেন প্রধানমন্ত্রী মোদীকে।

.