Dilip Ghosh on Kalighater Kaku: টালবাহানার পর কন্ঠস্বর সংগ্রহ 'কাকু'র! এভাবে বেশিদিন বাঁচা যাবে না, তোপ দিলীপের

কাকু- ক্লাইম্যাক্স। চার মাসের দড়ি টানাটানি শেষ। কোর্টের নির্দেশে রাতেই ইডির কব্জায় সুজয়ের স্বর। সাউন্ডপ্রুফ ঘরে ENT-বিশেষজ্ঞদের তত্ত্বাধানে কন্ঠস্বর সংগ্রহ। এবার ফরেনসিক ল্যাবে নমুনা। আদালতেও রিপোর্ট।    

Updated By: Jan 4, 2024, 10:10 AM IST
Dilip Ghosh on Kalighater Kaku: টালবাহানার পর কন্ঠস্বর সংগ্রহ 'কাকু'র! এভাবে বেশিদিন বাঁচা যাবে না, তোপ দিলীপের
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রাতে ভয়েস স্যাম্পল দিয়ে ফের কার্ডিওলজির এসি কেবিন-১এ কালিঘাটের কাকু। হাসপাতাল সূত্রে খবর তিনি স্থিতিশীল রয়েছেন। মুখ খুললেই বিপদ? আঁচ পেয়েই কি শেষমুহূর্তেও টালবাহানা কালীঘাটের কাকুর? ইডি সূত্রের খবরে জল্পনা। ESI জোকাতেও তদন্তে অসহযোগিতার চেষ্টা। খাটল না কোনও জারিজুরি। এজেন্সির চাপে শেষমেষ কণ্ঠস্বর দিতেই হল সুজয় ভদ্রকে।  

আরও পড়ুন, SSC Scam | Sujaykrishna Bhadra: কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ? SSKM থেকে জোকা ESI-এ 'কালীঘাটের কাকু'....

ইডির মোক্ষম চাল। বেগতিকে সুজয়কৃষ্ণ ভদ্র। টানটান ড্রামার পর শেষমেশ দিতেই হল কণ্ঠস্বরের নমুনা। অ্যাম্বুল্যান্সে রাতেই  জোকা ESI-এ । টালবাহানার পর ভয়েস স্যাম্পেল সংগ্রহ। পরে ফের SSKM-এ কালীঘাটের কাকু। যদিও এ সম্পর্কে বিজেপি নেতা দিলীপ ঘোষ বলেন, 'আগেই বলেছিলাম জোর করে তুলে নিয়ে সুজয় ভদ্রের ভয়েস টেস্ট হোক। তাইই হল। আরেকজন নেতা জেলে আছেন। সেখান থেকেই মিটিং করছেন। অপারেট করছেন। এই ধরনের চালাকি ক্রমশ মানুষের সামনে আসছে। ওই হাসপাতাল আসলে একটা অভয়ারণ্য। চক্রান্ত চলছে। বাঁচানোর চেষ্টা চলছে। কিন্তু এভাবে বেশিদিন বাঁচা যাবে না। ওখানে রিপোর্ট নিয়ে সন্দেহ থাকায় এক নেতাকে ভুবনেশ্বর এইমস নিয়ে যেতে হয়েছিল।' 

এক বছর পার। নিয়োগ দুর্নীতি মামলায় সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে 'কালীঘাটের কাকু'-কে গ্রেফতার করেছেন ইডি। এখন অবশ্য SSKM হাসপাতালে ভর্তি তিনি। ইডির অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। কবে? গ্রেফতারির মাস খানেক বাদেই। ১৭ জুলাই থেকে SSKM-এ কার্ডিওলজি বিভাগে চিকিৎসা চলছে 'কাকু'-র। আগাম কোনও খবর ছিল না। বুধবার রাতে হঠাৎ এসএসকেএমে আসে জোকা ইসিআইয়ের একটি অ্যাম্বুল্যান্স। সঙ্গে ইডি-র আধিকারিকরা ও কেন্দ্রীয় বাহিনীও। কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয় হাসপাতাল চত্বর।

তারপর? এসএসকেএম থেকে  'কালীঘাটের কাকু'-কে নিয়ে যাওয়া হয় জোকা ESI-এ। কেন? ‘কালীঘাটের কাকু’র কণ্ঠস্বরের নমুনা সংগ্রহ করতে চায় ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, নিয়োগ দুর্নীতির তদন্তে এই কণ্ঠস্বরের নমুনা অত্যন্ত গুরুত্বপূর্ণ। কিন্তু বহু চেষ্টা করেও সেই নমুনা সংগ্রহ করা যায়নি। এবার সেই নমুনা সংগ্রহ করা হবে বলেই ইডি সূত্রে খবর।

আরও পড়ুন, Nabbana: বকেয়া-বিবাদ: 'কোনও অফিসারের নাম পাঠানো হয়নি',কেন্দ্রের দাবি খারিজ রাজ্যের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.