টাকা নিচ্ছেন তৃণমূলের বিধায়ক-মন্ত্রীরা, স্টিং-ভিডিয়ো দেখালেন কৈলাসরা

স্টিং অপারেশনের ভিডিয়োয় দলের রাজ্য দফতরে প্রোজেক্টরে দেখালেন কৈলাস বিজয়বর্গীয়। 

Reported By: অঞ্জন রায় | Updated By: Feb 26, 2020, 11:40 PM IST
টাকা নিচ্ছেন তৃণমূলের বিধায়ক-মন্ত্রীরা, স্টিং-ভিডিয়ো দেখালেন কৈলাসরা

নিজস্ব প্রতিবেদন: নারদকাণ্ডের পর ফের তৃণমূলকে 'হুল'-এ বিদ্ধ করল বিজেপি। দিন কয়েক আগে একটি চ্যানেলে তৃণমূল নেতা-মন্ত্রীদের ঘুষ নেওয়ার ছবি ধরা পড়েছিল লুকানো ভিডিয়ো। সেই স্টিং অপারেশনের ভিডিয়ো বুধবার রাজ্য দফতরে দেখাল রাজ্য বিজেপি। ওই ভিডিয়োটি নিয়ে এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া দেয়নি তৃণমূল কংগ্রেস। 

২০১৬ সালের ভোটের আগে নারদ-স্টিংকাণ্ডে অস্বস্তিতে পড়েছিল তৃণমূল। পুরভোটের আগে আরও একটি স্টিং-ভিডিয়ো নিয়ে তৃণমূলকে কোণঠাসা করার চেষ্টা করল রাজ্য বিজেপি। একটি বাংলা চ্যানেলের স্টিং অপারেশনের ভিডিয়োয় দলের রাজ্য দফতরে প্রোজেক্টরে দেখালেন কৈলাস বিজয়বর্গীয়। কৈলাসের সঙ্গে ছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ও মুকুল রায়। ওই ভিডিয়োয় রাজ্যের ১২ জন মন্ত্রী ও শাসক দলের দুজন বিধায়ককে টাকা নিতে দেখা গিয়েছে। ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি জি ২৪ ঘণ্টা ডিজিটাল। 

কৈলাস বিজয়বর্গীয় বলেন,''স্টিং অপারেশন করেছে একটি বেসরকারি সংবাদ চ্যানেল। সেই চ্যানেলের ভিডিয়ো দেখানো হয়েছে। দুর্নীতিগ্রস্ত মন্ত্রী-বিধায়কদের বিরুদ্ধে ব্যবস্থা নিন মমতা বন্দ্যোপাধ্যায়।'' তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য ৭ দিন সময়ও বেঁধে দিয়েছেন কৈলাস। তাঁর হুঁশিয়ারি, এক সপ্তাহ সময়ের মধ্যে মন্ত্রীদের পদ থেকে পদত্যাগ করতে হবে। তা না হলে রাজ্যপালের কাছে যাব। সিবিআই তদন্তের দাবিতে মামলা করব। 

বিজেপির সাংবাদিক বৈঠকের পর আনুষ্ঠানিকভাবে কোনও প্রতিক্রিয়া দেয়নি তৃণমূল। 

আরও পড়ুন- ফাটা বাঁশে তৃণমূল, কলকাতায় অমিতের সভার অনুমতি কে দিল? প্রশ্ন সিপিএমের