Abhishek-কে এবার পাল্টা আইনি নোটিস Suvendu-র

নোটিসের সঙ্গে আইনের বইও পাঠিয়েছেন তিনি।

Reported By: অর্ণবাংশু নিয়োগী | Updated By: Jan 29, 2021, 06:22 PM IST
 Abhishek-কে এবার পাল্টা আইনি নোটিস Suvendu-র

নিজস্ব প্রতিবেদন: ভোটের প্রচারে দু'জনের বাকযুদ্ধ তুঙ্গে। 'ভাইপো' অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) মানহানি মামলার করার হুঁশিয়ারি দিয়ে এবার আইনি নোটিস পাঠালেন 'জননেতা' শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। নোটিসে তিনি বলেছেন, ফাঁসির মঞ্চে মৃত্যুবরণ বা আত্মহত্যা চেষ্টা করলেই দুর্নীতি বা তোলাবাজির অভিযোগ নিষ্পত্তি হয়ে যায় না। ভারতীয় দণ্ডবিধিতে এই অপরাধের জন্য নির্দিষ্ট শাস্তির ব্যবস্থা রয়েছে। আইন না জেনে সাধারণ মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন তৃণমূল সাংসদ। নোটিসের সঙ্গে আইনের বই পাঠিয়ে অভিষেকের সুস্থতাও কামনা করেছেন শুভেন্দু। 

দলবদলের পর বিজেপির হয়ে ভোটের প্রচারে ঝাঁপিয়েছেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। রাজ্যে বিভিন্ন প্রান্তে চষে বেড়াচ্ছেন তিনি। নির্বাচনে লড়াইয়ে যে তৃণমূল (TMC) ও দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) এক ইঞ্চিও জমি ছাড়তে রাজি নন, তা বুঝিয়ে দিচ্ছেন প্রতিটি জনসভাতেই। তবে 'ভাইপো' সম্বোধনে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) বিরুদ্ধেই আক্রমণের ঝাঁঝটাই বেশি। শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) স্লোগান তুলেছেন, 'তোলাবাজ ভাইপো হটাও'। চুপ করে বসে নেই ডায়মন্ড হারবারের তৃণমূলের সাংসদও। নারদকাণ্ডে টাকা নেওয়ার ভিডিও-কে হাতিয়ার করে শুভেন্দুর বিরুদ্ধে পাল্টা সুর চড়িয়েছেন অভিষেক। ভরা জনসভায় বলেছেন, 'তাঁর বিরুদ্ধে যদি দুর্নীতি বা তোলাবাজির অভিযোগ প্রমাণিত হয়, তাহলে প্রকাশ্যেই ফাঁসির মঞ্চে মৃত্যুবরণ করবেন'। মূলত এই বক্তব্যের প্রেক্ষিতেই তাঁকে আইনি নোটিস পাঠিয়েছেন শুভেন্দু।

আরও পড়ুন: Suvendu -র পথে? Mamata -কে চিঠি দিয়ে দল ছাড়লেন Rajib

নোটিসে দক্ষিণ ২৪ পরগনা কুলতলিতে জনসভায় তৃণমূল সাংসদের বক্তব্যের একটি অংশ উল্লেখ করা হয়েছে। যেখানে নাম না করে শুভেন্দুকে নিশানা করে অভিষেক বলেছেন, 'একজন বীর সাজতে গিয়ে হুট করে আমার নাম নিয়ে নিয়েছে, তাকে আমি আইনি নোটিস ইতিমধ্যেই পাঠিয়েছে। আর এদের স্মৃতিশক্তি একটু দুর্বল, সেইজন্য আইনি নোটিসে ঐ যে নারদায় টাকা নিতে গিয়ে ধরা পড়েছিল, সেই ছবিটাও আমি লাগিয়ে দিয়েছি। তুমি তো টিভি ক্যামেরায়, টাকা নিতে তোমাকে দেখা গিয়েছে। আর ভাইপো তোলাবাজ? নাকি ভাইপোর জন্য় তোলাবাজিটা বন্ধ হয়ে গিয়েছিল, কোনটা?'  অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে 'তোলাবাজ', 'ঘুষখোর', 'মীরজাফর' সম্বোধনে শুভেন্দু অধিকারীর মানহানি করারও অভিযোগ করেছেন তাঁর আইনজীবী।

উল্লেখ্য়, এর আগে খেজুরির সভায় সরাসরি অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) 'তোলাবাজ ভাইপো' বলে নিশানা করেছিলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। ওই মন্তব্যের জন্যে শিশিরপুত্রকে আইনি নোটিস ধরালেন ডায়মন্ড হারবারের তৃণমূল সাংসদ। নোটিস প্রাপ্তির ৩৬ ঘণ্টার মধ্যে শুভেন্দু নিঃশর্ত ক্ষমা না চাইলে আইনি পদক্ষেপ করা হবে।