বিধানসভায় মুখ্যমন্ত্রীর ঘরে গিয়ে সাক্ষাৎ, TMC-তে ফিরছেন সুনীল সিং ও বিশ্বজিৎ দাস?

বিশ্বজিৎ দাস বলেন, "৯৬ লক্ষ টাকা পড়ে আছে। আমি সম্প্রতি আরও ১ কোটি ৮০ লাখ টাকা দিয়েছি। টাকাগুলো কাজ করছে না, এটাই দিদিকে বলতে এসেছিলাম।"

Updated By: Feb 8, 2021, 03:41 PM IST
বিধানসভায় মুখ্যমন্ত্রীর ঘরে গিয়ে সাক্ষাৎ, TMC-তে ফিরছেন সুনীল সিং ও বিশ্বজিৎ দাস?

নিজস্ব প্রতিবেদন  : তৃণমূল ত্যাগের উলটপুরাণ? বিজেপির ২ বিধায়কের ঘর ওয়াপসি নিয়ে জল্পনা তুঙ্গে। এদিন বিধানসভায় বাজেট আলোচনার উপর জবাবী ভাষণ ছিল। তারপরই বিধানসভায় মুখ্যমন্ত্রীর ঘরে তাঁর সঙ্গে দেখা করতে যান বনগাঁর বিধায়ক বিশ্বজিৎ দাস (Biswajit Das) ও নোয়াপাড়ার বিধায়ক সুনীল সিং (Sunil Singh)। আর তাতেই উস্কে উঠেছে জল্পনা। তবে কি তাঁরা আবার তৃণমূলে (TMC) ফিরতে চলেছেন? উঠছে প্রশ্ন। 

সূত্রের খবর, এদিন বিধানসভায় মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) ঘরে ঢোকার পর তাঁকে পায়ে হাত দিয়ে প্রণাম করেন বনগাঁর বিধায়ক বিশ্বজিৎ দাস (Biswajit Das)। এর খানিক পরই খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ও পার্থ ভৌমিককে নিজের ঘরে ডেকে নিতে দেখা যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়কে। এর পাশাপাশি মুখ্যমন্ত্রীর ঘরে ঢোকেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। সবমিলিয়ে ২ বিজেপি (BJP) বিধায়কের ঘর ওয়াপসি নিয়ে চরমে পৌঁছেছে জল্পনা। ওয়াকিবহল মহলের মতে, উত্তর ২৪ পরগনায় এর আগেও এমন উলটপুরাণ দেখা গিয়েছে। সাংসদ অর্জুন সিংয়ের হাত ধরে দলত্যাগ করে বিজেপিতে যোগদানের পর আবার তৃণমূলে (TMC) ফেরত আসার ঘটনা রয়েছে। ঠিক সেইভাবেই এই ২ বিধায়কের তৃণমূলে ফেরাও হয়তো শুধু সময়ের অপেক্ষা। কারণ, বিধানসভায় মুখ্যমন্ত্রীর ঘরে গিয়ে তাঁর সঙ্গে সাক্ষাৎ ও পায়ে হাত দিয়ে প্রণাম ইঙ্গিতবহ। 

যদিও মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee) সঙ্গে সাক্ষাৎ সেরে বেরিয়ে সংবাদমাধ্যমের প্রশ্নে ফের দলবদলের প্রসঙ্গ এড়িয়ে যান বিশ্বজিৎ দাস (Biswajit Das) ও সুনীল সিং (Sunil Singh)। অস্বীকার করেন তৃণমূলে যোগদানের বিষয়। দাবি করেন, তাঁদের বিধানসভা এলাকায় কাজ বাকি রয়েছে। সেই উন্নয়নমূলক কাজ নিয়ে কথা বলতেই গিয়েছিলেন তাঁরা। বিশ্বজিৎ দাস বলেন, "৯৬ লক্ষ টাকা পড়ে আছে। আমি সম্প্রতি আরও ১ কোটি ৮০ লাখ টাকা দিয়েছি। টাকাগুলো কাজ করছে না, এটাই দিদিকে বলতে এসেছিলাম।" অন্যদিকে, 'আপনি কি আবার তৃণমূলে যোগদান করছেন?' এ প্রশ্নের উত্তরে খানিক ধোঁয়াশা রেখে এড়িয়ে যান বনগাঁ বিধায়ক। 

যদিও এখানেও প্রশ্ন উঠছে, বকেয়া কাজ নিয়ে বিধানসভার অধিবেশনের সময় কিছু না বলে, কেন সোজা মুখ্যমন্ত্রীর ঘরে গেলেন বিজেপির ২ বিধায়ক? স্বাভাবিকভাবেই তুঙ্গে জল্পনা। আরও পড়ুন, কিষাণ নিধিতে ভাগচাষি ও ক্ষেতমজুরদেরও যুক্ত করা হোক : Mamata

.