Sealdah Station: বদলে যাবে শিয়ালদহ স্টেশনের নাম? রেলমন্ত্রীর কাছে দাবি বিজেপি সাংসদের.....

Sealdah Station: কলকাতা লাগোয়া এলাকা বা শহরতলিতে যাঁরা থাকেন, তাঁদের কাছে শিয়ালদহ স্টেশনের গুরুত্ব অপরিসীম। এই স্টেশন থেকে একাধিক রুটে চলে লোকাল ট্রেন। সকালে সেই ট্রেনে যেমন ওঠেন সবজি ও ফুল বিক্রেতারা, বেলা বাড়লে তেমনি ভিড় বাড়ে চাকরীজীবীদেরও। সেই শিয়ালদহ স্টেশন থেকে রেলের একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন করলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। কবে? আজ, বুধবার। 

Updated By: Oct 2, 2024, 10:34 PM IST
Sealdah Station: বদলে যাবে শিয়ালদহ স্টেশনের নাম? রেলমন্ত্রীর কাছে দাবি বিজেপি সাংসদের.....

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: ফের নাম বদলের রাজনীতি? এবার নজরে শিয়ালদহ স্টেশন! রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের নামের কাছে দেশের অন্য়তম রেল স্টেশনটি শ্য়ামাপ্রসাদ মুখোপাধ্যায়ের নামে 'নামাঙ্কিত' করলেন বিজেপি সাংসদ শমীক ভট্টাচার্য। তাঁর দাবি, 'বিষয়টি বিবেচনার করার আশ্বাস দিয়েছেন রেলমন্ত্রী'।

আরও পড়ুন:  Mamata Banerjee: 'আমার হৃদয় জ্বলে ছারখার', এবার আরজি কর কাণ্ড নিয়ে কলম ধরলেন মমতা!

কলকাতা লাগোয়া এলাকা বা শহরতলিতে যাঁরা থাকেন, তাঁদের কাছে শিয়ালদহ স্টেশনের গুরুত্ব অপরিসীম। এই স্টেশন থেকে একাধিক রুটে চলে লোকাল ট্রেন। সকালে সেই ট্রেনে যেমন ওঠেন সবজি ও ফুল বিক্রেতারা, বেলা বাড়লে তেমনি ভিড় বাড়ে চাকরীজীবীদেরও। সেই শিয়ালদহ স্টেশন থেকে রেলের একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন করলেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। কবে? আজ, বুধবার। 

এই অনুষ্ঠানে শিয়ালদহ স্টেশনের নাম বদলের দাবি তোলেন বিজেপি সাংসদ শমীক ভট্টাচার্য। তিনি বলেন, 'দেশভাগের রক্তাক্ত ইতিহাস। সর্বস্বান্ত হল মানুষ। তাঁদের স্মৃতির সঙ্গে জড়িয়ে আছে শিয়ালদহ স্টেশনের নাম। সেদিন লক্ষ লক্ষ মানুষ শিয়ালদহ স্টেশনে পৌঁছেছিল সর্বস্ব খুঁইয়ে। আগে থেকে ক্যাম্প করে তাঁদের পাশে যিনি দাঁড়িয়েছিলেন, শিয়ালদহের পার্শ্বরর্তী অঞ্চলে যাঁর তত্ত্বাবধানে  ওই ছিন্নমূল মানুষগুলি আশ্রয় পেয়েছিলেন, তার নাম ডক্টর শ্য়ামাপ্রসাদ মুখোপাধ্যায়। এই পশ্চিমবঙ্গে যাঁর সৃষ্টি, তাঁর নাম শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। আজকে রেলের বিশেষ অনুষ্ঠানে উদ্বোধন করতে এসেছিলেন শ্রী অশ্বিনী বৈষ্ণব। আমি তাঁর উপস্থিতিতে আমরা দীর্ঘদিনের দাবি যে,শিয়ালদহ স্টেশনের নাম শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের নাম নামাঙ্কিত হোক, এটা তার সামনে রেখেছি। আমি ব্য়ক্তিগতভাবে বলেছি, তিনি বলেছেন, আমি নিশ্চয়ই বিষয়টি বিবেচনা করব'।

আরও পড়ুন:  Durga Puja 2024: দৃষ্টিহীনদের উপস্থিতিতেই হবে প্রতিমার চক্ষুদান! কাশী বোস লেনের পুজো অন্যরকম...

এদিকে মোদী জমানায় বদলে গিয়েছে কলকাতা বন্দরের নাম। নতুন নাম শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় বন্দর। ২০২০ সালে কলকাতা পোর্ট পোর্ট ট্রাস্টের ১৫০তম বর্ষের অনুষ্ঠানে এসে নাম বদলের কথা ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.