'দলে এলে স্বাগত জানাব', প্রতিক্রিয়ায় জানালেন Dilip, বাংলার গণ আন্দোলনের পক্ষে বড় সিদ্ধান্ত: Mukul

তৃণমূলের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

Updated By: Dec 16, 2020, 05:43 PM IST
'দলে এলে স্বাগত জানাব', প্রতিক্রিয়ায় জানালেন Dilip, বাংলার গণ আন্দোলনের পক্ষে বড় সিদ্ধান্ত: Mukul

নিজস্ব প্রতিবেদন: 'দলে এলে স্বাগত জানাব। আমরা নেওয়ার জন্য প্রস্তুত আছি।' বিধায়ক পদ থেকে শুভেন্দুর (Suvendu Adhikari) ইস্তফা নিয়ে প্রতিক্রিয়া দিলীপ ঘোষের (Dilip Ghosh)।  'বাংলার গণ আন্দোলনের পক্ষে বড় সিদ্ধান্ত', বললেন বিজেপি (BJP) নেতা মুকুল রায় (Mukul Roy)।

আরও পড়ুন: Big Breaking: বিধায়ক পদ থেকে ইস্তফা দিলেন Suvendu Adhikari, শনিবারই BJP-তে যোগদান!

সমস্ত জল্পনার অবসান। তৃণমূলের (TMC) সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। সরকারি পদ, মন্ত্রিত্ব ছেড়েছিলেন আগেই। বিধানসভায় গিয়ে বুধবার বিধায়ক পদ থেকে ইস্তফা দিলেন তিনি।  সূত্রের খবর, সাদা রংয়ের গাড়িতে চেপে শুভেন্দু (Suvendu Adhikari) যখন বিধানসভায় পৌঁছন, ততক্ষণে বেরিয়ে গিয়েছেন বিধানসভার স্পিকার  বিমান বন্দ্যোপাধ্যায়। কিন্তু তাতেও আটকে থাকেনি ইস্তফা প্রক্রিয়া। রীতিমাফিক বিধানসভার সচিবের হাতেই নিজের ইস্তফাপত্র তুলে দেন নন্দীগ্রামের বিধায়ক, রাজ্যের প্রাক্তন পরিবহণমন্ত্রী। স্পিকারের কাছে মেলে তিনি ইস্তফাপত্র পাঠিয়ে দিয়েছেন। উল্লেখ্য, শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) যে আজ বিধায়ক পদ থেকে ইস্তফা দিতে পারেন, সে খবর মঙ্গলবার প্রথম জানিয়েছিল Zee ২৪ ঘন্টা। সূত্রের খবর, আগামীকাল দিল্লিতে যেতে পারেন শুভেন্দু (Suvendu Adhikari)। শনিবার নিজের খাসতালুক মেদিনীপুরেই অমিত শাহের (Amit Shah) উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে যোগ দিতে পারেন বিজেপিতে (BJP)।

ডিসেম্বরে তৃণমূলের বড়সড় ভাঙন ধরানোর হুঁশিয়ারি দিয়েছিলেন BJP-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)।  ডাক দিয়েছিলেন TMC মুক্ত বাংলার গড়ার। এদিন তিনি বলেন,  'শুধু শুভেন্দু নন, দলের যাঁরা সিনিয়র লিডার, যাঁদের জন্য দল ক্ষমতায় এসেছে, তাঁরা তৃণমূল ছেড়ে চলে যাচ্ছেন। তৃণমূলে নিশ্চয়ই কোনও গন্ডগোল আছে। দলে এলে স্বাগত জানাব। আমরা নেওয়ার জন্য প্রস্তুত আছি।'  দিলীপ ঘোষের (Dilip Ghosh) দাবি, 'PK-র টিমের সদস্য়রা রোজই দলের নেতা-সাংসদ-বিধায়কদের তৃণমূলে যোগ দেওয়ার কথা বলছে। কিন্তু একজন বুথস্তরের কর্মীও দল ছেড়ে যাবে না।' বলে রাখি, কোচবিহারের কর্মিসভা থেকে গেরুয়াশিবিরের বিরুদ্ধে দল ভাঙানোর অভিযোগ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, সুব্রত বক্সি(Subrata Bakshi), অনুব্রত মণ্ডলের (Anubrata Mandal) মতো নেতাদের ফোন করে বৈঠকে বসার পর কথা বলা হয় BJP-র তরফে। 

 আরও পড়ুন: সপ্তাহ শেষে রাজ্যে Amit Shah, মূল লক্ষ্য মেদিনীপুরের জনসভা

বিধায়ক পদ থেকে শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) ইস্তফা নিয়ে মুখ খুলেছেন বিজেপি নেতা মুকুল রায় (Mukul Roy)। তৃণমূলত্যাগী এই নেতার প্রতিক্রিয়া, 'শুভেন্দু তৃণমূল ছেড়েছেন, অত্যন্ত সুখবর। বাংলার গণ আন্দোলনের পক্ষে বড় সিদ্ধান্ত।' মুকুল রায় (Mukul Roy) আরও বলেন, 'পয়সা নিয়ে কাজ করছে নাকি দলে কোনও পদে আছে, PK-কে নিয়ে অবস্থান এখনও স্পষ্ট করেননি মমতা বন্দ্যোপাধ্যায়। যাঁরা তৃণমূল করছেন, তাঁদের দমবন্ধ হয়ে আসছে। আমি মনে করি, শুভেন্দু বিজেপিতে এলে ভালো হবে। সুযোগ হলে কথা বলব।'

.