বিজেপিতে সাংগঠনিক রদবদল? Dilip Ghosh-কে জরুরি তলব JP Nadda-র

রাতেই দিল্লি যাচ্ছেন রাজ্য বিজেপি সভাপতি।

Updated By: Jul 10, 2021, 03:27 PM IST
বিজেপিতে সাংগঠনিক রদবদল? Dilip Ghosh-কে জরুরি তলব JP Nadda-র

নিজস্ব প্রতিবেদন: বিজেপিতে কি সাংগঠনিক রদবদল আসন্ন? দিলীপ ঘোষকে জরুরি তলব করলেন দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। রাতেই দিল্লি রওনা দিচ্ছেন তিনি। আগামীকাল সকালে বৈঠকের সম্ভাবনা। সূত্রের খবর তেমনই।

নন্দীগ্রামে হারিয়ে দিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। বিধানসভায় বিরোধী দলনেতার দায়িত্ব পেয়েছেন শুভেন্দু অধিকারী। ভোটের পর গেরুয়াশিবিরের গুরুত্বও অনেকটা বেড়েছে। ইতিমধ্যেই বেশ কয়েকবার দিল্লিতে গিয়ে দলের কেন্দ্রীয় নেতৃত্বের শুভেন্দু। এবার রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে ডেকে পাঠালেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। কিন্তু কেন? সাংগঠনিক রদবদল নিয়ে জল্পনা তুঙ্গে। 

আরও পড়ুন: BJP-র যুব মোর্চায় রদবদল! সভাপতি পদ থেকে Saumitra Khan-কে সরানোর তোড়জোড়

সম্প্রতি বড়সড় রদবদল ঘটেছে মোদীর মন্ত্রিসভায়। বাংলার থেকে যেমন চারজন সাংসদ কেন্দ্রীয় মন্ত্রী পদে শপথ নিয়েছেন, তেমনি দলের নির্দেশে ইস্তফা দিয়েছেন বাবুল সুপ্রিয় ও দেবশ্রী চৌধুরী। গেরুয়াশিবিরের অন্দরের খবর, তাঁদের দু'জনকে এবার সাংগঠনিক কাজে ব্যবহার করা হতে পারে। বস্তুত গুরত্বপূর্ণ ভূমিকায় দেখা যেতে পারে রায়গঞ্জের সাংসদ দেবশ্রীকে। সে বিষয়ে বার্তা দেওয়ার জন্য দিল্লিতে জরুরি তলব করা হয়েছে দিলীপ ঘোষকে।

এদিকে আবার রদবদলের সম্ভাবনা যুব মোর্চাতেও। সভাপতি পদ থেকে সরানো হতে পারে সৌমিত্র খাঁ-কে। তাঁর বদলে সভাপতি হিসেবে তিনজনের নাম উঠে আসছে। এখনও পর্যন্ত যা খবর, পাল্লা ভারী পুরশুড়া বিধায়ক  বিমান ঘোষের দিকেই। তালিকায় নাম রয়েছে মুকুটমণি অধিকারী ও ময়নার বিধায়ক অশোক দিন্দারও।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.