যাদবপুর বিশ্ববিদ্যালয়ে এবার বিজেপির থাবা

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে এবার বিজেপির থাবা । তাও আবার বাম প্রাধান্যের কর্মচারী সংসদের থাবা বসিয়ে। এমাসেই বিশ্ববিদ্যালয়ে কর্মচারীদের ইউনিট খুলতে চলেছে বিজেপি। নেতৃত্বের দাবি ইতমধ্যেই ভালই সাড়া মিলেছে।

Updated By: Feb 5, 2015, 03:06 PM IST

ওয়েব ডেস্ক: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে এবার বিজেপির থাবা । তাও আবার বাম প্রাধান্যের কর্মচারী সংসদের থাবা বসিয়ে। এমাসেই বিশ্ববিদ্যালয়ে কর্মচারীদের ইউনিট খুলতে চলেছে বিজেপি। নেতৃত্বের দাবি ইতমধ্যেই ভালই সাড়া মিলেছে।

গত লোকসভা নির্বাচনের পরেই প্রথম চোখে পড়েছিল বাম ভোটে থাবা বসিয়েছে বিজেপি। বিশ্লেষকরা দাবি করেছিলেন বিজেপির এই রাজ্যে যতটা ভোট বৃদ্ধি হয়েছে তার সিংহভাগই এসেছে বামেদের ভোট কেটে। আর সেই বিশ্লেষণেরই এবার রেশ দেখা গেল যাদবপুর বিশ্ববিদ্যালয়ে। এমাসেই বিশ্ববিদ্যালয়ে কর্মচারীদের ইউনিট খুলতে চলেছে বিজেপি। আর যারা এই ইউনিট খোলার মূল দায়িত্বে তাঁরা বিশ্ববিদ্যালয়ের কর্মচারী সংসদের অন্যতম সদস্য।

মূলত বাম প্রাধান্যের এই এই কর্মচারী সংসদই এই মূহূর্তে বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে বড় কর্মচারীদের সংগঠন। যদিও ১১ সালের পরে বিশ্ববিদ্যালয়ে কর্মচারী সংসদ থেকে ভেঙে তৃণমূল পৃথক ইউনিয়ন তৈরি করেছে। কিন্তু তাও সংসদের প্রাধান্য এখনও অক্ষুন্ন। সেই অবস্থায় বিজেপি তাতে ভাঙন ধরাচ্ছে।

যদিও এতে মোটেই বিচলিত নয় কর্মচারী সংসদ। ইতিমধ্যেই বিশ্ববিদ্যালয়ে লিফলেটও বিলি করেছে বিজেপির সমর্থকরা। আগামী  নয় তারিখ বিজেপির কর্মচারী রাজ্য সংগঠনের কেন্দ্রীয় কমিটি বৈঠকে বসছে । আর তারপরেই ইউনিট খোলার দিনক্ষণ স্থির হবে।

 

.