২০১৬-র বিধানসভা নির্বাচনে রাজ্য জোর কদমে লড়ার সিদ্ধান্ত বিজেপি

লোকসভা ভোটে ভালো ফলের পর এবার লক্ষ্য ২০১৬। এ রাজ্যের বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করতে চায় বিজেপি শীর্ষ নেতৃত্ব।  জনসংযোগের ভিত্তি মজবুত করতে দলের নতুন হাতিয়ার স্ট্যাচু অব ইউনিটি । সর্দার বল্লভভাই প্যাটেলের একশো বিরাশি মিটার উচুঁ মূর্তি তৈরির জন্য এই রাজ্যের আড়াই হাজার ব্লক থেকে যাচ্ছে মাটি ও লোহা।

Updated By: Jul 29, 2014, 11:51 PM IST
২০১৬-র বিধানসভা নির্বাচনে রাজ্য জোর কদমে লড়ার সিদ্ধান্ত বিজেপি

কলকাতা: লোকসভা ভোটে ভালো ফলের পর এবার লক্ষ্য ২০১৬। এ রাজ্যের বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করতে চায় বিজেপি শীর্ষ নেতৃত্ব।  জনসংযোগের ভিত্তি মজবুত করতে দলের নতুন হাতিয়ার স্ট্যাচু অব ইউনিটি । সর্দার বল্লভভাই প্যাটেলের একশো বিরাশি মিটার উচুঁ মূর্তি তৈরির জন্য এই রাজ্যের আড়াই হাজার ব্লক থেকে যাচ্ছে মাটি ও লোহা।

 স্ট্যাচু অব ইউনিটি। বল্লভভাই প্যাটেলকে সম্মান জানাতে গুজরাটের সাধু বেট দ্বীপে তৈরি হচ্ছে বিশ্বের উচ্চতম মূর্তি। একশো বিরাশি মিটার উচুঁ মূর্তি তৈরির জন্য গতবছরই দেশের  কৃষক সম্প্রদায়ের মানুষকে লোহা ও মাটি পাঠানোর আবেদন জানিয়েছিলেন নরেন্দ্র মোদী।     

 দিল্লিতে ক্ষমতা দখলের পর স্বপ্নের প্রজেক্টের জন্য বাজেটে  দুশো কোটি টাকা বরাদ্দও করেছেন প্রধানমন্ত্রী। কিন্তু, শুধু মূর্তি স্থাপনে থেমে থাকতে রাজি নয় বিজেপি । স্ট্যাচু অব ইউনিটি প্রকল্প ঘিরে জনসংযোগের ভিত্তিটাও আরেকবার ঝালিয়ে নিতে চায় বিজেপি শীর্ষনেতৃত্ব।লোকসভা নির্বাচনে এরাজ্যে ভালো ফলের পর উজ্জীবিত বিজেপি শিবির পাখির চোখ করতে চাইছে দু হাজার ষোলোর বিধানসভা ভোটকে। তাই বিশেষ নজর দেওয়া হচ্ছে এরাজ্যের প্রতি। ইতিমধ্যেই রাজ্যের আড়াই হাজার ব্লক থেকে মাটি ও লোহা পৌঁছে গেছে গুজরাটে।