মমতার বিরুদ্ধে বিজেপির তুরুপের তাস নেতাজির নাতি

ভবানীপুর। পশিমবঙ্গের বিধানসভা ভোটের অন্যতম হেভিওয়েট কেন্দ্র। দক্ষিণ কলকাতার এই কেন্দ্র থেকে ভোটে লড়বেন তৃণমূল নেত্রী তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  প্রার্থী এখনও দেয়নি প্রধান বিরোধী দল সিপিআই(এম)। কংগ্রেস সূত্রে খবর ওমপ্রকাশ মিশ্র ভাবনীপুর কেন্দ্র থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়ছেন । সরকারি ভাবে ঘোষণাটাই বাকি মাত্র। এরই মধ্যে ভোটের ময়দানে নিজেদের তুরুপের তাস ফেলে দিল বিজেপি। যেখানে নেতাজি পরিবারের সদস্য সুগত বসুকে তৃণমূল কংগ্রেসের সাংসদ করে সংসদে পাঠিয়েছেন তৃণমূল নেত্রী, এবার তাঁরি বিরুদ্ধে ভোটে লড়বেন নেতাজির প্রপৌত্র।

Updated By: Mar 10, 2016, 11:09 AM IST
মমতার বিরুদ্ধে বিজেপির তুরুপের তাস নেতাজির নাতি

ওয়েব ডেস্ক: ভবানীপুর। পশিমবঙ্গের বিধানসভা ভোটের অন্যতম হেভিওয়েট কেন্দ্র। দক্ষিণ কলকাতার এই কেন্দ্র থেকে ভোটে লড়বেন তৃণমূল নেত্রী তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  প্রার্থী এখনও দেয়নি প্রধান বিরোধী দল সিপিআই(এম)। কংগ্রেস সূত্রে খবর ওমপ্রকাশ মিশ্র ভাবনীপুর কেন্দ্র থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে লড়ছেন । সরকারি ভাবে ঘোষণাটাই বাকি মাত্র। এরই মধ্যে ভোটের ময়দানে নিজেদের তুরুপের তাস ফেলে দিল বিজেপি। যেখানে নেতাজি পরিবারের সদস্য সুগত বসুকে তৃণমূল কংগ্রেসের সাংসদ করে সংসদে পাঠিয়েছেন তৃণমূল নেত্রী, এবার তাঁরি বিরুদ্ধে ভোটে লড়বেন নেতাজির নাতি।

নেতাজি সুভাষ চন্দ্র বসু প্রপৌত্র চন্দ্র কুমার বসুই এবারের বিধানসভা ভোটে তৃণমূল নেত্রীর প্রতিপক্ষ। কেন্দ্রীয় মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী স্মৃতি ইরানি ঘোষণা করেন, "ভবানীপুর থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিজেপি প্রার্থী চন্দ্র কুমার বসু"। তিনি আরও বলেন,"৬৭ বছর ধরে আমরা পশ্চিমবঙ্গকে দেখছি। আমরা কংগ্রেসকে দেখেছি, বামেদের দেখেছি। এখন দেখছি মমতা বন্দ্যোপাধ্যায় পরিচালিত তৃণমূল সরকার। এখন বাংলার মানুষ পরিবর্তন চায়। বাংলার আইন শৃঙ্খলা, সরকার, স্বাস্থ্য, শিক্ষায় পরিবর্তনের জন্য ভোটে রায় দেবে মানুষ"।

৬৫ বছরের চন্দ্র কুমার বসুর বক্তব্য,"আমি বিশ্বাস করি বাংলার মানুষ এই সরকারের পরিবর্তন চায়। আমাদেরকে যথাযথ ভাবে লড়াই করতে হবে, যাতে বাংলায় পরিবর্তন আসে। ২০১১ সালে যে প্রতিশ্রুতি মমতা বন্দ্যোপাধ্যায় দিয়েছিলেন, তা থেকে সরে এসেছেন তিনি। এখন সময় এসেছে বিজেপির"।

উল্লেখ্য, ২৫ জানুয়ারি হাওড়া জেলায় বিজেপি সভাপতি অমিত শাহ্‌'র মিছিলে যোগদানের মাধ্যমেই দলে যুক্ত হয়েছিলেন  চন্দ্র কুমার বসু। লন্ডন থেকে HR এবং IT বিষয়ে কারিগরি শিক্ষা  চন্দ্র কুমার বসুর। বর্তমানে দক্ষিণ কলকাতার বাসিন্দা। জীবনের প্রথমবার ভোটে লড়বেন, তাও হেভিওয়েট কেন্দ্র থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে।

২০১১ সালে এই কেন্দ্র থেকে উপ-নির্বাচনে জয়ী হয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বাম প্রার্থী অধ্যাপিকা নন্দিনী মুখোপাধ্যায়ের থেকে ৫৪,২১৩ ভোটে জিতেছিলেন তৃণমূল নেত্রী। লোকসভা কেন্দ্রের নিরিখে, এই কেন্দ্রে হেভি ফাইটের মুখোমুখি হতে পারে তৃণমূল।

 

.