Book Launch: আজও তাঁর মজ্জায়-মননে জুঁই শাপলা পদ্ম আর হারানো ভিটের ছায়া ও ছবি...

Ajay Gupta's New Book: দিল্লি প্রবাসী লেখক অজয় গুপ্তর জীবনের স্মৃতিকথা 'জুঁই শাপলা পদ্ম আর হারানো ভিটে ' প্রকাশিত হল  ৯ মার্চ।

Updated By: Mar 21, 2024, 01:14 PM IST
Book Launch: আজও তাঁর মজ্জায়-মননে জুঁই শাপলা পদ্ম আর হারানো ভিটের ছায়া ও ছবি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সুমিত্রা প্রকাশনীর আয়োজনে, দক্ষিণ কলকাতার যোগেন চৌধুরী সেন্টার ফর আর্টস এর চারুবাসনায়, দিল্লি প্রবাসী লেখক অজয় গুপ্তর জীবনের স্মৃতিকথা 'জুঁই শাপলা পদ্ম আর হারানো ভিটে ' প্রকাশিত হল  ৯ মার্চ।    
লেখক অজয় গুপ্ত আদ্যোপান্ত এই দেশের মানুষ তবুও তাঁর রক্তে , হাড়ে , মজ্জায় ও মনে পড়ে আছে ওপার বাংলার স্মৃতি | নিজের ভিটে বাড়ি ছেড়ে ১৭ বছর বয়সে এই দেশে এসে শুরু হয় তাঁর নতুন জীবন সংগ্রাম | 
আরও পড়ুন: Loksabha Election 2024: নির্বাচন কমিশনের নির্দেশ! সরানো হল রাজ্যের ৪ জেলাশাসককে
বই প্রকাশ অনুষ্ঠানে লেখক অজয় গুপ্ত ছাড়াও অংশ নিয়েছিলেন লেখক শঙ্করলাল ভট্টাচার্য , অনুপ মতিলাল, বিশ্বজিৎ মতিলাল, প্রকাশক অপূর্ব গঙ্গোপাধ্যায়, আইনজীবী দেবাশীষ সিনহা, চিত্রশিল্পী সম্বর্ত ঘোষ প্রমুখ। 


সুমিত্রা প্রকাশনীর এই বই প্রকাশ আয়োজনে এদিন সাংস্কৃতিক অনুষ্ঠানও পরিবেশিত হয়েছিল। ব্রততী বন্দ্যোপাধ্যায় ও ঊর্মিমালা বসুর ছাত্রছাত্রীরা অসাধারণ অনুষ্ঠান পরিবেশন করেন। সঙ্গে ছিলেন শ্রাবন্তী বসু ও সুমনা ভট্টাচার্য। একক অনুষ্ঠানে অংশ নেন সোমা মুখোপাধ্যায়, ধ্রুবজ্যোতি চক্রবর্তী, সৃঞ্জয় মৌলিক, অনুশ্রী গুপ্ত, মৌসুমী রায় ও শৌর্য ঘোষ। 
আরও পড়ুন: Garden Reach Building Collapse: ম্যারাথন উদ্ধারকাজে ইতি, গার্ডেনরিচ ছাড়ল NDRF!
লেখকের কথায়, 'এই বইটির মাধ্যমে ওপার বাংলার সংস্কৃতি ও দেশভাগের কথা জানতে পারবেন আশা রাখি বইটি সব পাঠকের ভালো লাগবে'| অনুষ্ঠান পরিচালনা করেন শাওলি মজুমদার।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.