Garden Reach Building Collapse: ম্যারাথন উদ্ধারকাজে ইতি, গার্ডেনরিচ ছাড়ল NDRF!

রবিবার রাতে গার্ডেনরিচের আজহার মোল্লা বাগানে এলাকায় ঝুপড়ির উপর ভেঙে পড়েছিল নির্মীয়মাণ বহুতলের একাংশ।  ধ্বংসস্তুপের নিচে আটকে পড়েছিলেন বহু মানুষ। সেদিন রাত থেকে উদ্ধার কাজে নামে NDRF।

Updated By: Mar 20, 2024, 11:23 PM IST
Garden Reach Building Collapse: ম্যারাথন উদ্ধারকাজে ইতি, গার্ডেনরিচ ছাড়ল NDRF!

অয়ন ঘোষাল: এখনও নিখোঁজ ১ জন! গার্ডেনরিচে এবার উদ্ধারকাজ বন্ধ করল NDRF। 'দুর্ঘটনাস্থলে পড়ে থাকা কংক্রিটের চাঙড় আর ড্রিল মেশিন দিয়ে কাটা সম্ভব নয়', জানালেন জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর ডেপুটি কমিশনার।

আরও পড়ুন:  Lok Sabha Election 2024 | Election Commission of India: নির্বাচন ঘোষণা হতেই কড়া কমিশন, একগুচ্ছ নির্দেশিকা জেলা শাসকদের

৩ দিন পার। রবিবার রাতে গার্ডেনরিচের আজহার মোল্লা বাগানে এলাকায় ঝুপড়ির উপর ভেঙে পড়েছিল নির্মীয়মাণ বহুতলের একাংশ।  ধ্বংসস্তুপের নিচে আটকে পড়েছিলেন বহু মানুষ। সেদিন রাত থেকে উদ্ধার কাজে নামে NDRF। এরপর একে একে উদ্ধার ১০ মৃতদেহ। উদ্ধারকারী ধ্বংসস্তুপ থেকে শেষ মৃতদেহটি বের করে এনেছিলেন গতকাল, মঙ্গলবার রাতে। কিন্তু উদ্ধারকাজ চলবে না আর। আজ, বুধবার সন্ধ্যায় গোটা এলাকাটি কলকাতা পুরসভার হাতে তুলে দিল NDRF।

এদিকে গার্ডেনরিচকাণ্ডে অভিযুক্ত প্রোমোটার  ওয়াসিম এখন পুলিসি হেফাজতে। গ্রেফতার করা হয়েছে  মহম্মদ সারফারাজ ওরফে পাপ্পু নামে আরও একজনকে। কবে? গতকাল মঙ্গলবার। পুলিস সূত্রে খবর, যে জমিতে ওই বহুতলটি তৈরি করা হচ্ছিল, সেই পাপ্পু-ই সেই জমির মালিক বলে জানা গিয়েছে। 

চুপ করে বসে নেই কলকাতা পুরসভাও। ১৫ নম্বর বোরো থেকে বদলি করে দেওয়া হয়েছে ৩ ইঞ্জিনিয়ারকে। এদিন পুরসভার বৈঠকে ঢুকেই  ১৩৪ নম্বরের সাব-অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ারকে দাঁড় করিয়ে জোর ধমক দেন মেয়র ফিরহাদ হাকিম। বলেন, 'এই ছেলেটি ইন এফিশিয়েন্ট। এর জন্য আমাদের মানসম্মান ডুবেছে। এর জন্য আমাকেও চোর বদনাম শুনতে হচ্ছে। কোনও নেতা, কেউকেটা বা মন্ত্রী বা কারোও বেআইনি কোনও কথা শুনবেন না। আমরা যারা জনপ্রতিনিধি তারা পাঁচ বছরের জন্য থাকি। তারপর চেঞ্জ হয়ে যাই। যারা আধিকারিক আছেন, তাদের ফুল টার্ম থাকতে হবে। কোনও অনৈতিকতার কাছে মাথা নত করবেন না। এমন কোনও কাজ করবেন না, যাতে ওই কাজের মাশুল হিসাবে একজন মানুষেরও প্রাণ যায়'। 

আরও পড়ুন:  Firhad Hakim: 'এর জন্য আমাকে চোর বদনাম শুনতে হচ্ছে', পুর বৈঠকে তীব্র ভর্ৎসনা মেয়র ফিরহাদের!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.