করোনা 'কেড়েছে' বাবা-মাকে! হাসপাতালের বিছানায় শুয়ে একা একাই খেলে যাচ্ছে সদ্যোজাত

দুধের শিশুকে নিয়ে কী করবেন, ভেবে উঠতে পারছেন না চিকিৎসকরা।

Reported By: তন্ময় প্রামাণিক | Updated By: Apr 15, 2020, 05:02 PM IST
করোনা 'কেড়েছে' বাবা-মাকে! হাসপাতালের বিছানায় শুয়ে একা একাই খেলে যাচ্ছে সদ্যোজাত

নিজস্ব প্রতিবেদন : করোনা 'কেড়ে নিয়েছে' বাবা, মাকে। জন্মেই একা সদ্যোজাত। আইসোলেশন SNCU-তে একাকি বিছানায় শুয়ে হাত, পা ছুঁড়ছে এক মাসের রবি। চিকিৎসকরা ভালোবেসে তার নাম দিয়েছেন 'আলাদিনের প্রদীপ'।

জন্মের পর সদ্যোজাত রবির পায়ু দ্বার বন্ধ ছিল। সেই কারণে মেডিক্যাল কলেজের গ্রিন বিল্ডিংয়ে পেডিয়াট্রিক সার্জারি বিভাগে তার অস্ত্রোপচার হয়। অস্ত্রোপচারের পর দেখতে এসেছিল বাবা। কিন্তু তারপরই জানা যায়, ওই শিশুর বাবা করোনায় আক্রান্ত হয়েছেন। করোনায় আক্রান্ত হয়ে বর্তমানে এম আর বাঙুর হাসপাতালে ভর্তি বাবা। 

এরপর ওই শিশুর মায়ের রিপোর্টও পজেটিভ আসে। দেখা যায়, মা পিঙ্কি দেবীর শরীরেও করোনাভাইরাসের সংক্রমণ হয়েছে। তাঁকেও সরিয়ে নিয়ে যাওয়া হয় শিশুর কাছ থেকে। করোনায় আক্রান্ত ওই শিশুর মা এখন SSB-তে চিকিৎসাধীন।

মা, বাবা দুজনেই করোনায় আক্রান্ত। দুজনেই দু' জায়গায় চিকিৎসাধীন। শিশুর ধারেকাছে আসার উপায় নেই তাঁদের। এদিকে ছোট্ট রবি অতশত কিছু বোঝেও না। অস্ত্রোপচারের পর থেকে SNCU আইসোলেশনে একা ঘরে একাকী বিছানায় শুয়ে হাত, পা ছুঁড়ে খেলতে ব্যস্ত সে।

রবি এখন একা। যতদিন না বাবা, মা সুস্থ হচ্ছেন, ততদিন দুধের শিশুকে নিয়ে কী করবেন, ভেবে উঠতে পারছেন না চিকিৎসকরা। পাশাপাশি করোনা সংক্রমণের ভয়ে গ্রিন বিল্ডিং বন্ধ হয়ে যাবে কিনা, এমন আশঙ্কাও ঘনিয়েছে। যদিও সে আশঙ্কা উড়িয়ে দিয়েছেন নির্মল মাজি।

আরও পড়ুন, লকডাউনে সারছে 'রোগ', গুণগত মানে পানীয় জলের সমতুল্য এখন গঙ্গার জল! 

.