বউবাজারে বহু বাড়িতে দেখা দিল ফাটল, স্যাঁকরাপাড়া লেনে ভেঙে পড়ল দোতলা বাড়ির একাংশ

খালি করা নির্দেশ দেওয়া হয়েছে গৌর দে লেনের বস্তি

Updated By: Sep 4, 2019, 09:22 AM IST
বউবাজারে বহু বাড়িতে দেখা দিল ফাটল, স্যাঁকরাপাড়া লেনে ভেঙে পড়ল দোতলা বাড়ির একাংশ

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার বউবাজারের দুর্গা পিতুরি লেনের পর এবার স্যাঁকরাপাড়া লেন। বুধবার সকালে ভেঙে পড়ল ৯ নম্বর স্যাঁকরাপাড়া লেনের একটি দোতলা বাড়ির একাংশ। ভাঙা অংশে প্রায় আটকে গিয়েছে সরু গলি। ফলে ফের একবার আতঙ্ক ছড়াল এলাকায়।

আরও পড়ুন-জম্মু-কাশ্মীরে খুলছে বিনিয়োগের দরজা, এল ১৫,০০০ কোটি টাকা বিনিয়োগের প্রস্তাব

গতকাল ভেঙে পড়ে ১৩এ দুর্গা পিতুরি লেনের ৩ তলা একটি বাড়ি। একতলার একটি কোলাপসিবল গোট ছাড়া গোটা বাড়িটাই ধ্বংসস্তূপে পরিণত হয়ে যায়। এই বাড়িরই মেয়ে তৃষা শীলের বিয়ে ছিল ২২ জানুয়ারি। ফলে গুলিয়ে গিয়েছে বিয়ের পরিকল্পনাটাই।

এদিকে, মঙ্গলবার বিকেল থেকেই ফাটল দেখা দিয়েছিল স্যাঁকরাপাড়া লাগোয়া হিদারাম ব্যানার্জি লেন ও গৌর দে লেনের একাধিক বাড়িতে। সেইসব ফাটল চিহ্নিত করে মার্ক করল কেএমআরসিএল। খালি করা নির্দেশ দেওয়া হয়েছে গৌর দে লেনের বস্তি। বস্তির প্রবেশপথে অযাচিত মানুষের আনাগোনা রুখতে গার্ড রেল বসিয়েছে মুচিপাড়া থানা।

আরও পড়ুন-লন্ডনে ভারতীয় দূতাবাসের সামনে বিক্ষোভ পাক বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিকদের, ছোড়া পাথরে ভাঙল জানালা

বৌবাজারের নিচে টানেল বোরিং মেশিন ঢোকানোর আগেই এলাকার বেশ কিছু দুর্বল বাড়ি চিহ্নিত করে সেগুলিতে লোহার খাঁচার সাপোর্ট দিয়েছিল কেএমআরসিএল। কিন্তু সমস্যা হল যে সাপোর্ট মাটির ওপর দেওয়া হয়েছে সেই মাটিই বসে গিয়েছে। তাই আলগা হয়ে গিয়েছে সাপোর্ট। তাই একের পর এক বাড়িতে প্রথমে ফাটল ও তারপর সেই বাড়ি ভেঙে পড়ছে।  

.