জেরায় বুয়ার জবাবে সন্তুষ্ট নয় সিবিআই

সারদাকাণ্ডে  তৃণমূল নেতা সমীর চক্রবর্তী ওরফে বুয়াকে জেরা করল সিবিআই। সুদীপ্ত সেন গ্রেফতার হওয়ার পর সারদার একটি বৈদ্যুতিন চ্যানেল আট মাস চালিয়েছিলেন সমীর চক্রবর্তী।  সেই টিভি চ্যানেলের আর্থিক লেনদেন সংক্রান্ত অনেক তথ্যই উঠে এসেছে সিবিআইয়ের জেরায়।  

Updated By: Sep 10, 2014, 06:43 PM IST

ওয়েব ডেস্ক: সারদাকাণ্ডে  তৃণমূল নেতা সমীর চক্রবর্তী ওরফে বুয়াকে জেরা করল সিবিআই। সুদীপ্ত সেন গ্রেফতার হওয়ার পর সারদার একটি বৈদ্যুতিন চ্যানেল আট মাস চালিয়েছিলেন সমীর চক্রবর্তী।  সেই টিভি চ্যানেলের আর্থিক লেনদেন সংক্রান্ত অনেক তথ্যই উঠে এসেছে সিবিআইয়ের জেরায়।  

সমীর চক্রবর্তীকে রাজনৈতিক ময়দানে সকলেই চেনেন বুয়া চক্রবর্তী নামে। একসময় কংগ্রেস রাজনীতির সঙ্গে যুক্ত থাকলেও পরবর্তী ক্ষেত্রে তৃণমূলে যোগ দেন।  সারদা কর্তা সুদীপ্ত সেন গ্রেফতার হওয়ার পর তার একটি চ্যানেলেরও দায়িত্ব নিয়েছিলেন এই তৃণমূল নেতা।

 ২০১৩ সালের পয়লা অক্টোবর  থেকে ২০১৪ সালের ৩১ মে পর্যন্ত ওই চ্যানেল চালান বুয়া চক্রবর্তী।

বুধবার সিবিআই ডেকে পাঠিয়েছিলেন তাঁকে। সারদা কর্তা সুদীপ্ত সেনের সঙ্গে তার যোগাযোগ নিয়ে দীর্ঘ প্রশ্নের মুখে পড়তে হয় তাকে। একই সঙ্গে ওই বৈদ্যুতিন চ্যানেলের বিভিন্ন আর্থিক লেনদেন সংক্রান্ত বিষয়েও জেরা করা হয় সমীর চক্রবর্তীকে।

সমীর চক্রবর্তীর স্ত্রী বিধাননগর পুরসভার চেয়ারপার্সন কৃষ্ণা চক্রবর্তী।  বুয়া চক্রবর্তী নিজে নদিয়া জেলার তৃণমূলের পর্যবেক্ষকের দায়িত্বে ছিলেন। এছাড়াও তৃণমূলের বহু গুরুত্বপূর্ণ দায়িত্বেও সামলাতে হয় তাঁকে।

কি কি বিষয়ে সিবিআইয়ের জেরার মুখে পড়তে হয়েছে সমীর চক্রবর্তীকে?
সুদীপ্ত সেনের সঙ্গে কবে থেকে যোগাযোগ?
সারদার আর কাকে কাকে চিনতেন?
কুণাল ঘোষের সঙ্গে কতদিনের পরিচয়?
কেন লোকসানে চলা একটি চ্যানেলের দায়িত্ব নিলেন তিনি?
 

তিনি নিজে টাকা না নিলেও কেউ কেউ যে টাকা নিয়েছেন সে অভিযোগও তুলে দিয়ে গেছেন তৃণমূলের এই নেতা।

.