মঞ্চে উঠেও বললেন না বুদ্ধদেব, হতাশ হয়েই ফিরলেন সমর্থকরা

Updated By: Dec 16, 2014, 10:51 PM IST
মঞ্চে উঠেও বললেন না বুদ্ধদেব, হতাশ হয়েই ফিরলেন সমর্থকরা

শহিদ মিনারে বিশাল সমাবেশ। তারপর ব্যারিকেড ভেঙে নবান্ন অভিযান। পুলিসের সঙ্গে ধস্তাধস্তি।সিপিআইএমের উত্তর ২৪ পরগনা জেলা কমিটির কর্মসূচিতে কার্যত স্তব্ধ শহরের প্রাণকেন্দ্র ধর্মতলা চত্বর। তবে হতাশ হয়ে ফিরতে হল সমাবেশ থেকে। মঞ্চে এলেও অসুস্থতার জন্য বক্তব্য রাখলেন না বুদ্ধদেব ভট্টাচার্য।

সিপিআইএমের মিছিল। শিয়ালদহ থেকে শুরু, মৌলালি ধর্মতলা হয়ে গন্তব্য শহিদ মিনার। গোটা রাস্তাই চলে যায়  কার্যত লাল পতাকার দখলে। সমাবেশের পোস্টারে বক্তা হিসেবে নাম ছিল বুদ্ধদেব ভট্টাচার্যের। কিন্তু, সকলকে হতাশ করে বক্তৃতা দিলেন না তিনি। মঞ্চে উঠলেন, কিন্তু অসুস্থতার কারণে বলতে পারলেন না একটি শব্দও।

স্লোগান উঠেছে সরকারের বিরুদ্ধে। স্লোগানের নিশানায় ছিলেন মুখ্যমন্ত্রীও। আর ছিল সারদা নিয়ে তীব্র কটাক্ষ। শহিদ মিনারেও তখন কার্যত তিল ধারণের জায়গা নেই।সন্দেশখালি, বনগাঁ থেকে আসা বাম সমর্থকদের ভিড়ে থৈথৈ শহিদ মিনার চত্বর। আশপাশেও জমাট ভিড়। সভা শেষে নবান্ন আভিযান। মেয়ো রোডের সামনে প্রস্তুত দু হাজার পুলিস। সঙ্গে জলকামান, আটটা ব্যারিকেড। মিছিল মেয়ো পড়তেই শুরু ধস্তাধস্তি।বাম সমর্থকদের আটকাতে রীতিমতো হিমসিম দশা বিশাল পুলিস বাহিনীর।    

 

.