বার্তা মহাজোটের, বুদ্ধদেব ভট্টাচার্যের রোড শোয়ে লাল পতাকার সঙ্গে মিশে গেল হাত পতাকা

বাম-কংগ্রেস জোটের অন্যতম প্রধান কারিগর। তাঁর প্রথম প্রচারে সামিল হয়ে মহাজোটের বার্তা আরও জোরদার করল কংগ্রেস। বুদ্ধদেবের রোড শোয়ে লাল পতাকার ভিড়ে আলাদা করে নজর কাড়ল কংগ্রেসের পতাকা।

Updated By: Apr 19, 2016, 09:23 PM IST
বার্তা মহাজোটের, বুদ্ধদেব ভট্টাচার্যের রোড শোয়ে লাল পতাকার সঙ্গে মিশে গেল হাত পতাকা

কলকাতা : বাম-কংগ্রেস জোটের অন্যতম প্রধান কারিগর। তাঁর প্রথম প্রচারে সামিল হয়ে মহাজোটের বার্তা আরও জোরদার করল কংগ্রেস। বুদ্ধদেবের রোড শোয়ে লাল পতাকার ভিড়ে আলাদা করে নজর কাড়ল কংগ্রেসের পতাকা।

এবারের বিধানসভা ভোটে তিনিই বাম-কংগ্রেস জোটের অন্যতম প্রধান কারিগর। জোট জল্পনা যখন সবে দানা বাঁধছে, পলিটব্যুরো যখন দোলাচলে, কংগ্রেস যখন হিসেব কষছে, তখন তিনি সওয়াল করেছেন জোটের পক্ষে।

মঙ্গলবারের বৈশাখী বিকেলে সেই জোট কারিগরেরই প্রথম ভোটপ্রচার। পরিচিত পথ, পরিচিত জনস্রোত, খালি ভূমিকাটাই যা বদলে গেছে! সরাসরি লড়াইয়ের ময়দানে না থাকলেও, এবার ভোটে তিনিই টিমের টেকনিক্যাল ডিরেক্টর। তার প্রচারে লাল নিশানের ঝড় উঠবে স্বাভাবিক। কিন্তু তাতে হাত পতাকাও যে এভাবে মিশে যাবে কে ভেবেছিল! 

ঢাকুরিয়া থেকে গড়িয়া, দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ পথ এই রাজনৈতিক মুহূর্তের সাক্ষী হয়ে রইল। লালের স্রোতে ভেসে এসে এভাবেই মহাজোটের বার্তা দিল কংগ্রেস। রণাঙ্গনের বন্ধুকে পাশে পেয়ে উচ্ছ্বসিত বাম শিবির।

.