By-Poll: যৌনপল্লি-সংখ্যালঘু পাড়ায় প্রচারে জোর, ভোট বাড়াতে রণনীতি BJP-র

 ভবানীপুরের সব বুথের জন্য দু'জন করে এজেন্ট তৈরি রাখা হচ্ছে বলে বিজেপি সূত্রের খবর। 

Updated By: Sep 11, 2021, 05:09 PM IST
By-Poll: যৌনপল্লি-সংখ্যালঘু পাড়ায় প্রচারে জোর, ভোট বাড়াতে রণনীতি BJP-র

নিজস্ব প্রতিবেদন: সাধারণত উপনির্বাচন নিয়ে রাজনৈতিক দলের তেমন হেলদোল দেখা যায় না। কিন্তু ভবানীপুর ব্যতিক্রম। রাজ্যের মুখ্যমন্ত্রী সেখানে প্রার্থী। ভবানীপুরে মমতার 'ঘরের মাঠে' পূর্ণ শক্তি নিয়ে ঝাঁপাচ্ছে রাজ্য বিজেপি (West Bengal BJP)। তারকা প্রচারকের তালিকা থেকে বিধায়কদের দায়িত্ব দেওয়ার মধ্যে দিয়ে তা স্পষ্ট হয়ে গিয়েছে। বিজেপি সূত্রের খবর, ভবানীপুরে প্রচারের নতুন রূপরেখা তৈরি করা হয়েছে। 

কী রূপরেখা? বিজেপি সূত্রের খবর, যৌনপল্লি এবং সংখ্যালঘু এলাকায় প্রচার ও ভোট ব্যবস্থাপনায় জোর দেওয়া হয়েছে। সেজন্য যৌনকর্মীদের বাড়ি বাড়ি যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর পাশাপাশি সংখ্যালঘু এলাকার সব বুথে এজেন্ট বসানোর সিদ্ধান্ত নিয়েছে বিজেপি নেতৃত্ব। গত বিধানসভা নির্বাচনে যে সব এলাকায় বিজেপি কম ভোট পেয়েছিল সেখানে বিশেষ নজর দেওয়া হচ্ছে। চেষ্টা চলছে ভোট বাড়ানোর। 

সূত্রের খবর, ভবানীপুরের সব বুথের জন্য দু'জন করে এজেন্ট তৈরি রাখা হচ্ছে। নেতৃত্বের ভাবনা,একজনকে ভয় দেখিয়ে তুলে দিলে যাতে আর একজন বসতে পারেন। বুথস্তর থেকে এজেন্ট ঠিক করা হবে। এজেন্টদের একটি তালিকা তৈরি রাখবে জেলা কমিটিও। এর পাশাপাশি পর্যাপ্ত ব্যানার ছাপানোর নির্দেশ দেওয়া হয়েছে। যতবার ব্যানার ছিঁড়ে দেওয়া হবে, ততবার নতুন করে লাগানোর জন্য এই ব্যবস্থা বলে খবর। 

আরও পড়ুন- By-Poll: পণ ভেঙে ভবানীপুরে BJP-র প্রচারে? Zee ২৪ ঘণ্টাকে উত্তর দিলেন Babul

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)