সোমবার নাড্ডার নেতৃত্বে মহামিছিল, নাগরিকত্ব আইনের সমর্থনে শহরে অভিনন্দন যাত্রা বিজেপির

সেন্ট্রাল এভিনিউ ধরে মিছিলটি যাবে শ্যামবাজার পর্যন্ত। গতবার অমিত শাহের মিছিলে কলেজস্ট্রিটে অশান্তির কথা মাথায় রেখে মিছিলের রুট অন্যদিকে ঘোরানো হয়েছে

Reported By: অঞ্জন রায় | Updated By: Dec 21, 2019, 09:57 PM IST
সোমবার নাড্ডার নেতৃত্বে মহামিছিল, নাগরিকত্ব আইনের সমর্থনে শহরে অভিনন্দন যাত্রা বিজেপির

নিজস্ব প্রতিবেদন: দেশজুড়ে নাগরিকত্ব আইনের বিরোধিতার মধ্যেই এবার ময়দানে নামছে বিজেপি। সোমবার নাগরিকত্ব আইনের সমর্থনে সুবোধ মল্লিক স্কোয়ার থেকে শ্যামবাজার পর্যন্ত মহামিছিল করবে বিজেপি। ফলে রাজ্যে নাগরিকত্ব বিরোধী আইনের বিরোধিতার মধ্যেই ফের একপ্রস্থ উত্তপ্ত হতে চলেছে রাজ্য রাজনীতি।

আরও পড়ুন-"বিচ্ছিন্নতাবাদীদের ভাষায় কথা বলছেন মমতা", গণভোট প্রসঙ্গে মুখ্যমন্ত্রীকে বিঁধলেন দিলীপ ঘোষ

সোমবার নাগরিকত্ব আইনের জন্য প্রধানমন্ত্রী মোদীকে ধন্যবাদ জানিয়ে ‘অভিনন্দন যাত্রা’-র আয়োজন করেছে রাজ্য বিজেপি। নেতৃত্বে থাকবেন দলের সর্বভারতীয় কার্যকরী সভাপতি জে পি নাড্ডা। সঙ্গে থাকছেন রাজ্যের নেতারা। বেলা বারোটা মিছিলটি শুরু হবে মধ্য কলকাতার সুবোধ মল্লিক স্কোয়ার থেকে।  সেন্ট্রাল এভিনিউ ধরে মিছিলটি যাবে শ্যামবাজার পর্যন্ত। গতবার অমিত শাহের মিছিলে কলেজস্ট্রিটে অশান্তির কথা মাথায় রেখে মিছিলের রুট অন্যদিকে ঘোরানো হয়েছে।

অন্যদিকে, মঙ্গলবার একই ধরনের একটি মিছিল হবে শিলিগুড়িতেও। সেই মিছিলে থাকবেন দিলীপ ঘোষ-সহ রাজ্যের নেতারা। মূলত শহরের মধ্যেই মিছিলটি হবে বলে এখনও পর্যন্ত জানা যাচ্ছে।

আরও পডুন-নাগরিকত্ব আইনের প্রতিবাদে উত্তাল রামপুর, দেশজুড়ে বিক্ষোভের জেরে মৃত্যু বেড়ে ১৩

প্রসঙ্গত, নাগরিকত্ব আইন বিরোধী আন্দোলোন শুরুর পর থেকে এতদিন দু-একটি বয়ান দেওয়া ছাড়া নীরবই ছিল বিজেপি। রাজৈনতিক মহলের একাংশের ধারনা বিজেপি ও কেন্দ্র বিরোধী বিক্ষোভের ফলে লাভই হবে গেরুয়া শিবিরের।  কারণ এইসব  বিক্ষোভকে নাগরিক বিক্ষোভ বলে মনে করছেন না দলের একাংশ। ফলে মেরুকরণের রাজনীতিতে অনেকটাই সহায়ক হবে এই বিক্ষোভ। এমনটাই মনে করা হচ্ছে।

.