CAA-র বিরোধিতায় ছাত্রদের বিজেপি অফিস ঘেরাও অভিযান, বিজেপির পাল্টা বিক্ষোভে উত্তেজনা এলাকায়

ছাত্রছাত্রীদের শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচি থাকলেও বিজেপির পাল্টা বিক্ষোভে উত্তেজনা তৈরি হয়। যদিও পুলিসের বুদ্ধিমত্তায় ব্যারিকেট থাকায় দু-পক্ষ মুখোমুখি হলেও একে অন্যকে দেখতে পায়নি। 

Updated By: Dec 21, 2019, 06:37 PM IST
CAA-র বিরোধিতায় ছাত্রদের বিজেপি অফিস ঘেরাও অভিযান, বিজেপির পাল্টা বিক্ষোভে উত্তেজনা এলাকায়

নিজস্ব প্রতিবেদন: সেন্ট্রাল অ্যাভিনিউতে উত্তেজনা। সংশোধিত নাগরিকত্ব আইনের প্রতিবাদে বিজেপি দফতর ঘেরাও করে ছাত্র-ছাত্রীরা। পুলিসের সঙ্গে ছাত্রদের ধস্তাধস্তিকে ঘিরে ধুন্ধুমার বাঁধে এলাকায়। শনিবার বিকেলে বিজেপির অফিস ঘেরাও অভিযান করেন তাঁরা। পরপর বাস দাঁড় করিয়ে রাখা হয় বিজেপি অফিসের সামনে। অফিসের সামনে বিক্ষোভ এবং স্লোগানও দেয় মিছিলে উপস্থিত হয়েছিল বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। অন্যদিকে বাঁশ,লাঠি হাতে পাল্টা বিক্ষোভ দেখাতে শুরু করে বিজেপির কর্মীরা সমর্থকরাও। সবমিলিয়ে বেশ কিছুক্ষণ চলে ছাত্র-বিক্ষোভ।

দুই দলের বিক্ষোভের জেরে সেন্ট্রাল অ্যাভিনিউ, মহত্মাগান্ধীরোড এলাকায় ব্যাপক যানজটের সৃষ্টি হয়। যদিও কলকাতা পুলিসের বুদ্ধিমত্তার কারণে দুই পক্ষের অশান্তি সামাল দেওয়া সম্ভব হয়েছে। ফলে এদিন কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। নিরাপত্তার ঘেরাটোপ আগেই ছিল। এদিন বিজেপির অফিসের সামানের ব্যারিকেটও ভাঙার চেষ্টা করে ছাত্ররা। মিছিলে সরকারের প্রতি আস্থাহীনতার প্রসঙ্গও তুলেছেন তাঁরা। সাম্প্রতিক পরিস্থিতিতে ছাত্র-যুব সমাজের ওপর যে হামলা হয়েছে এদিন তারও তীব্র প্রতিবাদ করেন ছাত্ররা। 

আরও পড়ুন: রাজ্যপালকে চায় না পড়ুয়ারা, অশান্তির আশঙ্কায় সমাবর্তনে স্থগিতাদেশ যাদবপুর বিশ্ববিদ্যালয়ের

কিছুক্ষমের মধ্যেই মিছিল ওই এলাকা থেকে মিছিল নিয়ে এগিয়ে যায়। উল্লেখ্য সমস্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরাই অংশগ্রহণ করে এই মিছিলে। ফের বিজেপি অফিসের দিকে যেতে গেলে এমজি রোডের মুখে ব্যারিকেড দিয়ে রেখেছে বিক্ষোভকারীদের আটকে দেয় ফোর্স। সেখানেই ফের বসে পড়ে তাঁরা।

Tags:
.