'প্রমাণ নেই, তাই আর জেরা নয়,' হাইকোর্টের রায়ে অভিযোগ থেকে রেহাই অভিষেক পত্নীর

ডিউটি ফি ছাড়া সোনা এনেছেন বলে অভিযোগ তুলে রুজিরা বন্দ্যোপাধ্যায়কে হাজিরার সামন পাঠায় কাস্টমস। 

Updated By: Jun 17, 2020, 05:39 PM IST
'প্রমাণ নেই, তাই আর জেরা নয়,' হাইকোর্টের রায়ে অভিযোগ থেকে রেহাই অভিষেক পত্নীর

নিজস্ব প্রতিবেদন : অবশেষে মুক্তি। শেষপর্যন্ত অভিযোগ থেকে রেহাই পেলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরাকে আর জিজ্ঞাসাবাদ করতে পারবে না কাস্টমস। আজ এক নির্দেশে স্পষ্ট জানিয়ে দিল কলকাতা হাইকোর্ট। রায় ঘোষণা করে বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ জানিয়েছেন যে, রুজিরাকে সমন পাঠানো বেআইনি। আর তাই কাস্টমসের আবেদন খারিজ করা হচ্ছে।

প্রসঙ্গত ঘটনার সূত্রপাত গত বছর ১৬ মার্চ। সেদিন রুজিরাকে এয়ারপোর্টে আটকে দেন কাস্টমস অফিসাররা। একাধিকবার তাঁদের ব্যাগ চেক করা হয় বলে অভিযোগ। পরদিন রুজিরা নিজেই কাস্টমসের এই আচরণের বিরুদ্ধে এয়ারপোর্ট থানায় অভিযোগ করেন। এরপর ২২ মার্চ ডিউটি ফি ছাড়া সোনা এনেছেন বলে অভিযোগ তুলে রুজিরা বন্দ্যোপাধ্যায়কে হাজিরার সামন পাঠায় কাস্টমস। এই অভিযোগের উপর ভিত্তি করে হাইকোর্টেও মামলা দায়ের করে তারা।

আজ সেই মামলারই রায় ঘোষণা করেন বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ। রায়ে কাস্টমসের দায়ের করা মামলা খারিজ করে দিয়েছেন তিনি। যেহেতু নিজেদের পক্ষে কোনও প্রমাণ দিতে পারেনি কাস্টমস, তাই পরবর্তী সময়ে রুজিরা নারুলাকে আর জিজ্ঞাসাবাদ করা যাবে না বলে নির্দেশ দিয়েছে আদালত।

অন্যদিকে হাইকোর্টের এই রায়ে অসন্তোষ প্রকাশ করেছেন বিজেপি নেতা সায়ন্তন বসু। তিনি বলেন, "জেরা করার অধিকার সবার থাকা উচিত। তদন্তকারী সংস্থা এই রায়ে খুশি নয়। তারা নিশ্চয়ই সুপ্রিম কোর্টে যাবে।"

আরও পড়ুন, কোভিড পজেটিভ! করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অশোক ভট্টাচার্য