ধাক্কা রাজ্য সরকারের! উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগে অন্তর্বতী স্থগিতাদেশ হাইকোর্টের

নিয়োগে স্বচ্ছতা নেই, তৈরি হয়নি মেরিট লিস্টও, এমন একাধিক অভিযোগে উচ্চ প্রাথমিক নিয়োগ প্রক্রিয়ায় অন্তর্বর্তী স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট। 

Updated By: Jun 30, 2021, 02:36 PM IST
ধাক্কা রাজ্য সরকারের! উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগে অন্তর্বতী স্থগিতাদেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদন:  নিয়োগে স্বচ্ছতা নেই, তৈরি হয়নি মেরিট লিস্টও, এমন একাধিক অভিযোগে উচ্চ প্রাথমিক নিয়োগ প্রক্রিয়ায় অন্তর্বর্তী স্থগিতাদেশ দিল কলকাতা হাইকোর্ট। উচ্চ প্রাথমিকের সাড়ে ১৪ হাজার শূন্যপদের নিয়োগ করার কথা ছিল। কিন্তু ফের বড়সড় ধাক্কা খেল রাজ্যের শিক্ষক নিয়োগ প্রক্রিয়া। সোমবার উচ্চপ্রাথমিকের ১৪৩৩৯ পদে নিয়োগের জন্য ইন্টারভিউ তালিকা প্রকাশ হয়। সেই 

ইন্টারভিউ তালিকা চ্যালেঞ্জ করে মামলা হাইকোর্টে। অনিয়ম, দুর্নীতি ও স্বজনপোষণের অভিযোগ তুলে আদালতের দ্বারস্থ হন চাকরিপ্রার্থীরা।

আরও পড়ুন, পুজোর আগেই TET পরীক্ষার রেজাল্ট প্রকাশ, নিয়োগ হবে জেলাভিত্তিক

বৃহস্পতিবার বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানিয়ে দেন পরবর্তী নির্দেশ অবধি এই মামলায় জারি থাকবে স্থগিতাদেশ। চাকরিপ্রার্থীদের অভিযোগ কম নম্বর প্রাপ্তরা ইন্টারভিউ তালিকায় জায়গা পেয়েছে, তুলনায় বেশি নম্বর পাওয়াদের জায়গা হয়নি প্রকাশিত তালিকায়।

মঙ্গলবারই প্রাথমিক শিক্ষা পর্ষদের ওয়েবসাইটে ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ হয়েছিল। কিন্তু মামলাকারীদের অভিযোগ, ইন্টারভিউয়ের তালিকা তৈরিতে অনিয়ম হয়েছে। SSC অর্থাৎ স্কুল সার্ভিস কমিশনের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ জানিয়েছেন মামলাকারীরা।

সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, ১৪ হাজার উচ্চ প্রাথমিক শিক্ষক পুজোর মধ্যেই নেওয়া হবে। কিন্তু আপাতত আইনি জটে আটকে গেল সেই নিয়োগ প্রক্রিয়া।

.