'সার্কাস চলছে', ভার্চুয়াল শুনানিতে নেট-বিভ্রাটে কলকাতা হাইকোর্টের বিচারপতি

সেন্ট্রাল প্রজেক্ট কো-অর্ডিনেটরকে শো-কজ করেন বিচারপতি।

Updated By: Jul 16, 2021, 09:38 PM IST
'সার্কাস চলছে', ভার্চুয়াল শুনানিতে নেট-বিভ্রাটে কলকাতা হাইকোর্টের বিচারপতি

নিজস্ব প্রতিবেদন: কোভিডকালে চলছে ভার্চুয়ালি বিচার। শুক্রবার একটি মামলার শুনানি চলাকালীন ইন্টারনেট বিভ্রাট ঘটল। তার জেরে ক্ষুব্ধ হন কলকাতা হাইকোর্টের বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য (Sabyasachi Bhattacharya)। তিনি মন্তব্য করেন,'এটা সার্কাস চলছে।'             

এ দিন কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের (Sabyasachi Bhattacharya) এজলাসে ভার্চুয়াল শুনানির শুরু থেকে ব্যাঘাত ঘটে ইন্টারনেট সংযোগে। ক্ষুব্ধ বিচারপতি বলেন,'ফাঁকা স্টেজ-শো করার জন্য আমি আদালতে বসে থাকতে পারব না। এটা সার্কাসে পরিণত হয়েছে। শীতাতপ নিয়ন্ত্রিত ঘর পর্যন্ত যাঁরা পৌঁছতে পারেন না, তাঁদের জন্য বিচারের শপথ নিয়েছি।' এরপর সেন্ট্রাল প্রজেক্ট কো-অর্ডিনেটরকে শো-কজ করেন বিচারপতি। তাঁর পর্যবেক্ষণ, একাধিকবার ইন্টারনেট সংযোগ বিঘ্নিত হয়েছে। তা সত্ত্বেও কোনও ব্যবস্থা নেননি সেন্ট্রাল প্রজেক্ট কো-অর্ডিনেটর। 

সেন্ট্রাল প্রজেক্ট কো-অর্ডিনেটরের কাছে জানতে চাওয়া হয় কেন রেজিস্ট্রার জেনারেল-সহ হাইকোর্টের প্রশাসনের বিরুদ্ধে আদালত অবমাননার দায়ে ফৌজদারি পদক্ষেপ করা হবে না। শুক্রবার বেলা ৩টের মধ্যে জবাব দেওয়ার নির্দেশ দেয় আদালত।              

আরও পড়ুুন- সোমবার থেকে শুরু উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের ইন্টারভিউ, জানালেন Bratya

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)