নাগরিকত্ব নিয়ে প্রশ্ন, শুভেন্দুকে আইনি নোটিস গরু পাচারে অভিযুক্ত বিনয় মিশ্রর

নোটিস দিয়ে বিনয় মিশ্রর দাবি, শুভেন্দুর ওই টুইটের মাধ্যমে মিথ্যে প্রচার ও তার ইমেজে কালি লেপনের চেষ্টা করা হয়েছে

Updated By: Jun 14, 2021, 11:47 PM IST
নাগরিকত্ব নিয়ে প্রশ্ন, শুভেন্দুকে আইনি নোটিস গরু পাচারে অভিযুক্ত বিনয় মিশ্রর

নিজস্ব প্রতিবেদন: শুভেন্দু অধিকারীর একটি টুইটকে কেন্দ্র করে তাঁকে আইন নোটিস পাঠাল গরু পাচারে অভিযুক্ত বিনয় মিশ্র। আইনজীবীর মাধ্যমে পাঠানো ওই নোটিসে দাবি করা হয়েছে, বিনয় মিশ্রের নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তুলে তার ও পরিবারের সম্মানহানি করেছেন শুভেন্দু।

আরও পড়ুন-তৃতীয় লিঙ্গ বলে হল না করোনা পরীক্ষা, শহরের বুকে 'অমানবিকতা'র শিকার মানবী  

কী লিখেছিলেন নন্দীগ্রামের বিধায়ক? গত ১১ জুন এক টুইটে শুভেন্দু(Suvendu Adhikari) লেখেন, ২০১৮ সালেই সম্ভবত ভানুতুর নাগরিকত্ব নিয়েছিলেন বিনয় মিশ্র(Vinay Mishra)। ২০২০ সালে তাকেই যুব মোর্চার সাধারণ সম্পাদক করে তৃণমূল কংগ্রেস। একজন বিদেশি নাগরিক কি ভারতের কোনও রাজনৈতিক দলের সদস্য হতে পারে?

এনিয়ে বিনয় মিশ্র তাঁর আইনজীবীর মাধ্যমে দাবি করেছেন, ২০২০ সালের ১৬ সেপ্টেম্বর দেশ ছেড়েছিলেন বিনয় মিশ্র। তার পরে তাঁর বিরুদ্ধে মামলা শুরু করে সিবিআই। তিনি তৃণমূল যুব মোর্চার সাধারণ সম্পাদক হন ২০২০ সালের ২৩ জুলাই।  তখন তিনি ভারতেরই নাগরিক ছিলেন। ২০২০ সালের ১৯ ডিসেম্বর তিনি তাঁর পাসপোর্ট সারেন্ডার করে দেন। তার আগেই তিনি তৃণমূলের ওই পদ ছেড়ে ত্যাগ করেন।

আরও পড়ুন-পার্থর বাড়িতে বিজেপি বিধায়ক মনোজ টিগ্গা, 'জল্পনা' উড়িয়ে বললেন সৌজন্য সাক্ষাত

প্রসঙ্গত, বিনয় মিশ্রর আইনজীবীর দাবি, বিনয় ভারতীয় পাসপোর্ট পান ২০১৮ সালের ৫ সেপ্টেম্বর। ২০১৮ সালে বিনয় মিশ্র ভারত ছাড়া আর কোনও দেশের নাগরিক ছিলেন না।

নোটিস দিয়ে বিনয় মিশ্রর দাবি, শুভেন্দুর ওই টুইটের মাধ্যমে মিথ্যে প্রচার ও তার ইমেজে কালি লেপনের চেষ্টা করা হয়েছে। এভাবেই সাধারণ মানুষের মধ্যে আমার সম্পর্কে বিদ্বেষ ছড়িয়ে দেওয়ার হয়েছে। তাই ওই টুইট এখুনি মুছে ফেলা হোক। তা না হলে শুভেন্দুর বিরুদ্ধে আইনি ব্য়বস্থা নেওয়া হবে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)