রক্ষাকবচ উঠতেই রাজীবের বাড়িতে হানা সিবিআই-র, ছুটিতে প্রাক্তন পুলিস কমিশনার

নিজস্ব প্রতিবেদন: হাইকোর্টের নির্দেশে রক্ষাকবচ উঠে যাওয়ার পর রাজীব কুমারের বাসভবনে পৌঁছল সিবিআই। নেতৃত্বে ব্রতীন ঘোষাল। রাজীব কুমার বাসভবনে নেই বলে খবর। তিনি ছুটিতে রয়েছেন। তাঁকে পাওয়া না গেলে দেওয়ালে নোটিস সেঁটে দিয়ে আসবে সিবিআই।  বলে রাখি, এদিনই সারদাকাণ্ডে কলকাতার প্রাক্তন পুলিস কমিশনার রাজীব কুমারের গ্রেফতারির ওপর রক্ষাকবচ প্রত্যাহার করে নিয়েছে কলকাতা হাইকোর্ট।

বিকেলে পার্ক স্ট্রিটে রাজীব কুমারের সরকারি বাসভবনে পৌঁছন সিবিআই আধিকারিকরা। ৩  ফেব্রয়ারিও এডিজি সিআইডি রাজীব কুমারের বাড়িতে পৌঁছেছিল সিবিআই। সে বার পুলিস বাধা দিয়েছিল সিবিআই আধিকারিকদের। এমনকি তাঁদের আটকও করা হয়েছিল। তবে এবার আর সিবিআইকে আটকায়নি পুলিস। কলকাতা পুলিস সূত্রে খবর, রাজীব কুমার ছুটিতে রয়েছেন। নিজের দফতরেও হাজির হননি।  

এদিনই সারদা মামলায় রাজীব কুমারের গ্রেফতারির উপরে রক্ষাকবচ প্রত্যাহার করেছে কলকাতা হাইকোর্ট। বিচারপতি মধুমিতা মিত্রের পর্যবেক্ষণ, রক্ষাকবচ আরোপ তদন্তে হস্তক্ষেপের সামিল। তবে রাজীব কুমারের আইনজীবী রক্ষাকবচ জারি রাখার পক্ষে সওয়াল করে গিয়েছেন। তিনি আদালতে জানান, বার বার সিবিআই তলব করায় রাজীব কুমারের সামাজিক মর্যাদা ক্ষুণ্ণ হচ্ছে। সিবিআইয়ের আইনজীবী পাল্টা জানান, মামলার তদন্তে রাজীব কুমারকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের দরকার। সুপ্রিম কোর্টে তা জানানো হয়েছে। সিবিআইয়ের দাবি, সারদাকাণ্ডের তদন্তে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যে সিট গঠন করেছিলেন তার প্রধান ছিলেন রাজীব কুমার। তখন অভিযুক্তদের সঙ্গে হাত মিলিয়ে সারদার বহু নথি ও অন্যান্য তথ্যপ্রমাণ সরিয়েছেন তিনি। 

আরও পড়ুন- ব্যবসায় মন্দা, ভাটা পুজোর বিজ্ঞাপনেও

English Title: 
CBI arrives Rajib Kumar's house
News Source: 
Home Title: 

রক্ষাকবচ উঠতেই রাজীবের বাড়িতে হানা সিবিআই-র, ছুটিতে প্রাক্তন পুলিস কমিশনার

রক্ষাকবচ উঠতেই রাজীবের বাড়িতে হানা সিবিআই-র, ছুটিতে প্রাক্তন পুলিস কমিশনার
Yes
Is Blog?: 
No