RG Kar Incident: আরজিকর তদন্ত থেকে সরছি না, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল চিঠি ভুয়ো, জানাল সিবিআই

RG Kar Incident:  আকাশ নাগ আরও লিখেছেন, প্রাথামিকভাবে মনে করা হচ্ছে একটি সহজ মামলা কিন্তু সময় যত গড়িয়েছে ততই মনে হচ্ছে এর পেছনে  অত্যন্ত প্রভাবশালী মানুষজন রয়েছে। তারাই মামলাকে প্রভাবিত করছেন  

Updated By: Aug 20, 2024, 05:14 PM IST
RG Kar Incident: আরজিকর তদন্ত থেকে সরছি না, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল চিঠি ভুয়ো, জানাল সিবিআই

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজিকর কাণ্ডে বিভিন্ন ধরনের ভুয়ো খবর বাজার দাপিয়ে বেড়াচ্ছে।  সোশ্যাল মিডিয়ায় সেইসব খবর গিলছেনও মানুষজন। রাজ্য পুলিস আগেই জানিয়েছে, উত্তেজনার এই সময় বিভিন্ন ধরনের খবর বাজারে ছেড়ে দেওয়া হচ্ছে  কোনওভাবেই ওইসব খবর বিশ্বাস করবেন না। ভুয়ো খবর রটানোর অভিযোগ বহু মানুষকে তলব করা হয়েছে লালবাজারে। এবার সিবিআই তদন্তের দায়িত্ব নেওয়ার পরও এরকমই একটি ভুয়ো খবর বাজারে ভাইরাল হয়ে গেল। সিবিআই আধিকারিকের নাম করে ওই চিঠিঠিকে ফেক বা ভুয়ো বলেছে সিবিআই।

আরও পড়ুন- নৈরাজ্যের বাংলাদেশ! পরীক্ষা দেব না, শিক্ষা দফতর দখল নিল পড়ুয়ারা

কী রয়েছে ওই চিঠিতে? দেখা যাচ্ছে ডা আকাশ নাগ নামে সিবিআইয়ের ডিআইজি পদমর্যাদার এক কর্তা একটি চিঠি লিখেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকে। সেখানে লেখা হয়েছে, তিনি আরজিকর কাণ্ডে সিবিআইয়ের যে তদন্ত হচ্ছে সেখান থেকে তিনি সরে আসতে চান। কারণ আরজি করের তথ্যপ্রমাণ খতিয়ে দেখার পর মনে হয়েছে এটি একটি পরিকল্পিত খুন। যেসব তথ্যপ্রমাণ জড়ো করা হয়েছে সেসব একেবারে জালিয়াতি করা হয়েছে। এর পেছনে রয়েছে রাজনীতিক ও সামাজিক প্রভাবশালীদের চাপ।

ওই চিঠিতে  আকাশ নাগ আরও লিখেছেন, প্রাথামিকভাবে মনে করা হচ্ছে একটি সহজ মামলা কিন্তু সময় যত গড়িয়েছে ততই মনে হচ্ছে এর পেছনে  অত্যন্ত প্রভাবশালী মানুষজন রয়েছে। তারাই মামলাকে প্রভাবিত করছেন।  তদন্ত রিপোর্ট থেকে একটা জিনিস আমার মাথায় এসেছে এই খুনের পেছনে ৪ জন অন ডিউটি ডাক্তার রয়েছে। এরা রাজনৈতিক প্রভাবশালীদের ঘনিষ্ঠ। ইচ্ছে থাকলেও তদন্তে পদে পদে বাধা পাচ্ছি। এই অবস্থায় তদন্ত থেকে অব্যহতি চাইছি।

এদিকে সোশ্যাল মিডিয়ায় ওই চিঠি ভাইরাল হওয়ার পরপরই চিঠিটি যে ভুয়ে তা স্পষ্ট করে দিয়েছে সিবিআই। কেন্দ্রীয় তদন্ত সংস্থার তরফে বলা হয়েছে, সিবিআইয়ের ডিআইজি পরিচয় দিয়ে ডা আকাশ নাগ নামে এক ব্যক্তির একটি চিঠি ভাইরাল হয়েছে। ওই নামে কোনও সিবিআই অফিসার নেই। চিঠির বিষয়বস্তু একেবারেই মিথ্যে।  সিবিআই তদন্তের ক্ষেত্রে সব দিক খতিয়ে দেখছে। সাধারণ  মানুষকে বলা হচ্ছে ওই ধরেনর চিঠিতে বিভ্রান্ত হবেন না।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.