জ্ঞানেশ্বরী প্রতারণা কাণ্ড: অমৃতাভের Ossification test-র সিদ্ধান্ত CBI-র

এই পরীক্ষায় হাড়ের গড়ন দেখে বয়স নির্ধারিত করা হয়।

Updated By: Jun 22, 2021, 10:05 PM IST
জ্ঞানেশ্বরী প্রতারণা কাণ্ড: অমৃতাভের Ossification test-র সিদ্ধান্ত CBI-র

নিজস্ব প্রতিবেদন: ডিএনএ টেস্টের অনুমতি দিয়েছে আদালত। জ্ঞানেশ্বরী প্রতারণাকাণ্ডে অভিযুক্তের ওসিফিকেশন টেস্টেরও সিদ্ধান্ত নিল সিবিআই (CBI)। অভিযুক্ত অমৃতাভ চৌধুরির ডিএনএ টেস্টের সঙ্গেই ওসিফিকেশন টেস্ট করানোর কথা ভাবছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

১৯৮২ সালে জন্ম জ্ঞানশ্বরী দূর্ঘটনায় মৃত অমৃতাভর। সুতরাং, বেঁচে থাকলে এখন তাঁর বয়স হওয়ার কথা ৩৯। কিন্তু, ২০১৭ সালে যে যুবক ফিরে আসে এবং নিজেকে অমৃতাভ বলে দাবি করে, তাঁর বয়স ৩৯ নয় বলেই অনুমান তদন্তকারীদের। তাই বয়স নিয়ে ধোঁয়াশা তৈরি হওয়ায়  ওসিফিকেশন টেস্টের সিদ্ধান্ত নিল সিবিআই। এই পরীক্ষায় হাড়ের গঠন দেখে বয়স নির্ধারণ করা যায়। জানা গিয়েছে, দু’একদিনের মধ্যেই অমৃতাভের ডিএনএ টেস্ট ও ওসিফিকেশন পরীক্ষা হবে। 

আরও পড়ুন: CBI-ED গ্রেফতার না করার প্রতিশ্রুতি দিলে দেশে ফিরবেন বিনয়, হাইকোর্টে সিঙ্ঘভি

অন্যদিকে, অমৃতাভ দাবি করেছেন, রেল দুর্ঘটনার পর কোনওভাবে সে তামিলনাড়ু চলে যায়। তারপর জঙ্গিদের হাতে পরে। এরপর, ২০১৭ সালে ফিরে আসে এই যুবক। নিজেকে দুর্ঘটনায় মৃত অমৃতাভর পরিচয় দেয়। জানায়, দূর্ঘটনায় মৃত্যু হয়নি তাঁর। এই যুবককে দেখে সিবিআই আধিকারিকদের ধারণা, তার বয়স ২৮ থেকে ৩০-এর বেশি নয়৷

আরও পড়ুন:সৎ, দক্ষ বাঙালি অফিসারকে অপমানের চেষ্টা, PM-র নির্দেশেই হচ্ছে, আলাপনের পাশে TMC

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)