Bappaditya Dasgupta: সাতসকালে পার্থ ঘনিষ্ঠ তৃণমূল কাউন্সিলরের বাড়িতে সিবিআই, চলছে তল্লাশি

Bappaditya Dasgupta: সকাল আটটা আটত্রিশ নাগাদ বাপ্পাদিত্যর বাড়িতে হাজির হন সিবিআই অফিসাররা। বাড়ি থেকে বলা হয় বাপ্পাদিত্য দাসগুপ্ত ঘুমাচ্ছেন। শেষরপর্যন্ত মিনিট কুড়ি পরে তাঁর বাড়িতে ঢুকতে পারেন সিবিআই অফিসাররা

Updated By: Nov 30, 2023, 09:55 AM IST
Bappaditya Dasgupta: সাতসকালে পার্থ ঘনিষ্ঠ তৃণমূল কাউন্সিলরের বাড়িতে সিবিআই, চলছে তল্লাশি

অর্কদীপ্ত মুখোপাধ্যায় ও পিয়ালি মিত্র: শিক্ষক নিয়োগ দুর্নীতির তদন্তে ফের সক্রিয় সিবিআই। সাতসকালে তৃণমূল কাউন্সিলর ও কলকাতা পুর নিগমের মুখ্য সচেতক বাপ্পাদিত্য দাসগুপ্তর বাড়িতে হাজির সিবিআইয়ের ৪ অফিসার। সূত্রের খবর, পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতারের পর থেকেই রেডারে ছিলেন বাপ্পা। পার্থর সঙ্গে একইসঙ্গে চাকরি দিয়ে কেরিয়ার শুরু করেছিলেন বাপ্পাদিত্য দাসগুপ্ত। সিবিআই অফিসাররা অনেকক্ষণ বাপ্পার বাড়ির গেটে দাঁড়িয়ে থাকার পর শেষপর্যন্ত ভেতরে ঢুকতে সমর্থ হন।

আরও পড়ুন-বিপাকে নেতেনিয়াহু! অপহৃত ইজরায়েলি সেনাদের মুক্তির কড়া শর্ত দিল হামাস

সকাল আটটা আটত্রিশ নাগাদ বাপ্পাদিত্যর বাড়িতে হাজির হন সিবিআই অফিসাররা। বাড়ি থেকে বলা হয় বাপ্পাদিত্য দাসগুপ্ত ঘুমাচ্ছেন। শেষরপর্যন্ত মিনিট কুড়ি পরে তাঁর বাড়িতে ঢুকতে পারেন সিবিআই অফিসাররা। তাঁদের সঙ্গে আসেন ব্যাঙ্কের কর্মীরা। নিয়োগ দুর্নীতিতে আটক কিছু অভিযুক্তকে জেরা করতে গিয়ে বাপ্পাদিত্যর নাম উঠে এসেছে বলে খবর। আজ তাঁকে জিজ্ঞাসাবাদের পাশাপাশি তাঁর বাড়িতে তল্লাশি চালানো হবে। পাড়ায় সিবিআই হানার খবর ছড়িয়ে পড়তেই পাড়ার লোকজন জমে যায় তাঁর বাডির চারপাশে।

প্রাথমিকে নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত করছে সিবিআই। সেই তদন্তের সূত্রেই উঠে এসেছে বাপ্পাদিত্য দাসগুপ্তর নাম। তাঁকে নিয়ে এমনকিছু মিলেছে যে সিবিআই মনে করছে বাপ্পাদিত্যর বাড়িতে তল্লাশি বা তাঁকে জেরা করা প্রয়োজন। এনিয়ে সিবিআই আদালতে আবেদন করেন। গতকালই আদালত সিবিআইকে বাপ্পাদিত্যকে জেরার অনুমতি দেয়। তারপরে আর সময় নষ্ট করেনি কেন্দ্রীয় তদন্ত সংস্থা।

প্রাথমিকে দুর্নীতি মামলায় গ্রেফতার হন পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্য়ায়। সোই মামলার তদন্ত করতে গিয়ে দেখা যায় বিভিন্ন ভাবে দুর্নীতি করে অযোগ্য প্রার্থীদের চাকরি দিয়ে দেওয়া হয়েছে। সেই কাণ্ড কারা করেছিলেন তার খোঁজ করতে গিয়ে বাপ্পাদিত্য-সহ একাধিক নাম উঠে এসেছে।

এনিয়ে বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন, দীর্ঘদিন তদন্ত চলেছে। দীর্ঘদিন জেলবন্দি রয়েছে পার্থ চট্টোপাধ্যায়। এখন গোটা দুর্নীতি করা হয়েছে একটি চক্রের মাধ্যমে। যারা ওই চক্রে রয়েছে তাদের দ্রুত গ্রেফতার করে এই মামলা শেষ করা হোক।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.