সারদা মামলায় বিধাননগরের প্রাক্তন গোয়েন্দা কর্তাকে তলব, হারানো নথির খোঁজে সিবিআই

২০১৩ সালে যখন সারদা কেলেঙ্কারি ফাঁস হয়, তখন বিধাননগর কমিশনারেটের ডিসি (ডিডি) ছিলেন অর্ণব ঘোষ।

Updated By: Sep 18, 2018, 03:06 PM IST
সারদা মামলায় বিধাননগরের প্রাক্তন গোয়েন্দা কর্তাকে তলব, হারানো নথির খোঁজে সিবিআই

নিজস্ব প্রতিবেদন : সারদা মামলায় এবার অর্ণব ঘোষকে তলব করল সিবিআই। এই মর্মে ডিজি সুরজিত পুরকায়স্থকে চিঠি মেইল করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। বর্তমানে মালদা জেলার পুলিস সুপার পদে রয়েছেন অর্ণব ঘোষ।

২০১৩ সালে যখন সারদা কেলেঙ্কারি ফাঁস হয়, তখন বিধাননগর কমিশনারেটের ডিসি (ডিডি) ছিলেন অর্ণব ঘোষ। আর্থিক কেলেঙ্কারির তদন্তে রাজ্য সরকারের তরফে যে সিট গঠন করা হয়েছিল, তার নেতৃত্বে ছিলেন বর্তমান নগরপাল রাজীব কুমার। অর্ণব ঘোষ ছিলেন ঠিক তাঁর পরের ব্যক্তি।

আরও পড়ুন, ফেসবুকে মুখ্যমন্ত্রীর 'কুরুচিকর' ছবি পোস্টের অভিযোগে ধৃত বিজেপি কর্মী

সিবিআই সূত্রে খবর, অর্ণব ঘোষকে জিজ্ঞাসাবাদ করে সারদা কেলেঙ্কারির তদন্তের বিষয়ে বিভিন্ন খুঁটিনাটি জানতে চায় তদন্তকারী অফিসাররা। চিটফান্ডের দুর্নীতির তদন্তে সিট কী কী প্রামাণ্য নথি জোগাড় করেছিল, সেসম্পর্কেও জানতে চায় সিবিআই। উল্লেখ্য, সারদা কেলেঙ্কারির অনেক নথি অমিল। অর্ণব ঘোষকে জিজ্ঞাসাবাদ করে সেসব 'হারিয়ে যাওয়া' নথির খোঁজ পেতে চায় সিবিআই। মামলাকারী থেকে বিরোধীদের অভিযোগ, প্রমাণ লোপাট করতেই সেসব নথি সরিয়ে ফেলা হয়েছে।

আরও পড়ুন, 'সবচেয়ে যোগ্য মুখ', লোকসভা ভোটে লড়ছেন শম্ভুলাল

উল্লেখ্য, সারদা মামলায় এর আগে রাজীব কুমারকেও তলব করেছে সিবিআই। তলব করা হয়েছে বিনীত গোয়েল, পল্লবকান্তি ঘোষ ও তমাল ঘোষকেও। অন্যদিকে এদিন সল্টলেকে সিজিও কমপ্লেক্সে হাজিরা দেন দেবব্রত বন্দ্যোপাধ্যায়। কাশ্মীরের সোনমার্গ থেকে যখন সারদা গ্রুপের কর্ণধার সুদীপ্ত সেনকে গ্রেফতার করা হয়, তখন আইও ছিলেন দেবব্রত বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন, "নেতা আমার, পুলিস আমার, দেখে নেব", উল্টোডাঙায় যাত্রীদের চোখরাঙানি অটোচালকদের

তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চেয়ে এর আগে ২ বার নোটিস দিয়েছিল সিবিআই। অবশেষে এদিন তিনি সিজিও কমপ্লেক্সে হাজিরা দেন। সূত্রের খবর, সারদা মামলা সংক্রান্ত বেশকিছু প্রশ্নের উত্তর তাঁর কাছে চাওয়া হয়েছে।