close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

সারদা মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে তলব সিবিআই-এর, আজই হাজিরা দিতে নির্দেশ

"আমি কিছু পাইনি। যদি ডাকে দলের অনুমোদন নিয়ে জানিয়ে আসব।"

Vikram Das | Updated: Aug 16, 2019, 12:25 PM IST
সারদা মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে তলব সিবিআই-এর, আজই হাজিরা দিতে নির্দেশ

নিজস্ব প্রতিবেদন : সারদা মামলায় তলব পার্থ চট্টোপাধ্যায়কে। আজই তাঁকে তলব করা হয়েছে। সিবিআই সূত্রে খবর, শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যাকে আজই সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে বলা হয়েছে। তৃণমূলের মুখপত্র 'জাগো বাংলা' ও অ্যাকাউন্ট সংক্রান্ত লেনদেন নিয়ে জিজ্ঞাসাবাদের জন্যই তাঁকে তলব করা হয়েছে বলে সূত্রে খবর।

উল্লেখ্য, 'জাগো বাংলা'র তহবিল সংক্রান্ত খুঁটিনাটি ব্যাপারে জানতে জানুয়ারিতে তোড়জোড় শুরু করে সিবিআই। সেই প্রসঙ্গেই আগেই দিল্লিতে তলব করা হয়েছে জাগো বাংলার প্রকাশক ডেরেক ও'ব্রায়েনকে। ৯ অগাস্ট দিল্লিতে সিবিআই অফিসে হাজিরা দেন ডেরেক। তৃণমূলের মুখপত্র 'জাগো বাংলা'-র অ্যাকাউন্টে সারদার টাকা কী করে গেল? জানতে প্রায় ৩ ঘণ্টা তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয় বলে সিবিআই সূত্রের খবর।

আরও পড়ুন, শোভন গেলেও আমরা কেউ মমতাকে ছেড়ে যাব না: পার্থ চট্টোপাধ্যায়

প্রসঙ্গত, এর আগেই জাগো বাংলার সম্পাদক সুব্রত বক্সিকে তলব করেছিল সিবিআই। তখন সিবিআই অফিসে গিয়ে দেখা করে দলীয় মুখপত্রের তহবিল সংক্রান্ত সমস্ত নথিপত্র জমা দেন সুব্রত বক্সি। এদিকে, তৃণমূল সূত্রে খবর, সিবিআই-এর কাছ থেকে তিনি এমন কোনও চিঠি পাননি বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি বলেন, "আমি কিছু পাইনি। যদি ডাকে দলের অনুমোদন নিয়ে জানিয়ে আসব। এটা কোনও ব্যক্তিগত ব্যাপার না।"