'রাজ্যে কোভিড বিধি মানা হচ্ছে না', জেলা প্রশাসনকে কড়া চিঠি মুখ্যসচিবের

নাকা চেকিং ও  সীমান্তে নজরদারি আরও বাড়ানোর নির্দেশ।

Reported By: সুতপা সেন | Updated By: Jul 27, 2021, 01:52 PM IST
'রাজ্যে কোভিড বিধি মানা হচ্ছে না', জেলা প্রশাসনকে কড়া চিঠি মুখ্যসচিবের

নিজস্ব প্রতিবেদন: 'রাজ্যে কোভিড বিধি মানা হচ্ছে না'। জেলা প্রশাসনকে কড়া চিঠি দিলেন মুখ্যসচিব হরেকৃষ্ণ দ্বিবেদী। স্পষ্টতই জানালেন, 'বেশিরভাগ জেলায় রাতে কোভিড বিধি মানা হচ্ছে না। হোটেল, রেস্তোরাঁ, দোকানপাঠ কেউই নিয়ম মানছে না। কড়াভাবে মানতে হবে কোভিড বিধি'। স্রেফ নাকা চেকিং-ই নয়, সীমান্তের নজরদারিও বাড়ানোর নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব। তাঁর আশঙ্কা, 'এখনই ব্যবস্থা না নিলে পরিস্থিতি হাতের বাইরে চলে যাবে'।

বিধিনিষেধ শিথিল করা হয়েছে অনেকটাই। তবে, করোনা মোকাবিলায় রাজ্যে রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত  কার্ফু চলছে এখনও। কিন্তু সে নিয়ম আর মানছে কে! দিন কয়েক আগে কোভিড বিধি ভেঙে উইকএন্ডে হুল্লোড় করার অভিযোগে পুলিসি ধরপাকড় চলে পার্কস্ট্রিটে। শহর জুড়ে ৮৩০ জনের বিরুদ্ধে একশোরটির মতো মামলা রুজু করেছে পুলিস।

আরও পড়ুন: চিড়িয়ামোড়ে উদ্ধার যুবকের নলি কাটা দেহ, ঘটনাস্থলে সিঁথি থানা-লালবাজারের হোমিসাইড

পার্ক হোটেলকাণ্ডেও তো তোলপাড় কম হয়নি। কোভিড বিধি না নেমে শহরের অভিজাত হোটেলে রাতভর পার্টি করার অভিযোগ উঠেছিল। পুলিসের দাবি, পার্টিতে কার্যত মদের ফোয়ারা ছুটিয়েছিলেন একদল তরুণ-তরুণী। এই ঘটনার পর আরও সজাগ হয়ে গিয়েছে প্রশাসন। কলকাতার বিভিন্ন গুরুত্ব পয়েন্ট নজরদারি আরও বেড়েছে। কিন্তু জেলার পরিস্থিতি কেমন? জেলাশাসক ও পুলিস সুপারদের চিঠি লিখে কড়া বার্তা দিলেন মুখ্য়সচিব।

(Zee 24 Ghanta App: দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)