চার মাসের শিশুর মৃত্যুর অভিযোগ, ভাঙচুর হল অ্যাপোলো হাসপাতাল

Updated By: Apr 19, 2017, 04:25 PM IST
চার মাসের শিশুর মৃত্যুর অভিযোগ, ভাঙচুর হল অ্যাপোলো হাসপাতাল

ওয়েব ডেস্ক: ফের একবার বিতর্কে অ্যাপোলো হাসপাতাল। এবার চিকিত্সার গাফিলতিতে চার মাসের শিশুর মৃত্যুর অভিযোগ। ক্ষুব্ধ আত্মীয়রা ভাঙচুর চালাল হাসপাতালে। ফুলবাগান থানায় হাসপাতালের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে পরিবার। 

জোকা ESI  হাসপাতাল থেকে কোলনোস্কপি করার জন্য অ্যাপোলোতে নিয়ে আসা হয় চার মাসের কুহেলি চক্রবর্তীকে। আজ সকালে  মৃত্যুর খবর জানায় হাসপাতাল। পরিবারের অভিযোগ অ্যানেন্থেসিয়ার ওভারডোজের কারণেই মারা গেছে শিশুটি। খবর পেয়েই হাসপাতালে চলে আসেন কুহেলির  আত্মীয়রা। শুরু হয় ভাঙচুর। চরম বিশৃঙ্খলা শুরু হয়ে যায় হাসপাতালে। খবর পেয়ে হাসপাতালে চলে আসে ফুলবাগান থানার বিরাট পুলিস বাহিনী। পরিস্থিতি সামাল দিতে আটকে দাওয়া হয় হাসপাতালের মেন গেট।  এই ঘটনার জেরে আতঙ্কে অন্য রোগীদের পরিজনরাও। 

পাঁচ দিন চিকিত্সাই হয়নি তার মেয়ের। অভিযোগ মৃত শিশুর মায়ের। শিশুরোগ বিশেষজ্ঞ বলেছিলেন গ্যাস্ট্রোএনটেরোলজিস্ট দেখাতে। পয়লা বৈশাখের ছুটি। তাই দেখার সময়ই পাননি চিকিত্সক। এক বার যদি আসতেন চিকিত্সক। একবার যদি দেখতেন কী হয়েছে তার ছোট্টো মেয়েটার, তাহলে হয়েত এমনটা হত না।  এভাবে খালি হয়ে যেত না তাঁর কোল । এই আক্ষেপটাই এখন কুড়েকুড়ে খাচ্ছে সদ্য সন্তানহারা মা কে। 

শুধু পরীক্ষা করানোর জন্যই চার মাসের কুহেলিকে আনা হয়েছিল অ্যাপোলো হাসপাতালে।  কিন্তু সেখানেই চরম গাফিলতির শিকার হয়েছেন তাঁরা। অভিযোগ মৃত শিশুর পরিবারের। রেক্টামের সমস্যা নিয়ে জোকা ESI  হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল শিশুটিকে। বিশেষ পরীক্ষার জন্য পনেরো তারিখ অ্যাপোলো হাসপতালে ভর্তি করা হয় শিশুটিকে। পরিবারের অভিযোগ, সোমবার পরীক্ষার জন্য ১২ ঘণ্টা না খাইয়ে রাখা কুহেলিকে। তবে অজ্ঞাত কারণে সেদিন পরীক্ষা করা হয়নি। এর পর মঙ্গলবার ফের টেস্ট এর জন্য না খাইয়ে রাখা হয় শিশুটিকে। বিকেলর পর তার অবস্থা খারাপ হতে শুরু করে। শেষে সন্ধে ছটা নাগাদ শিশুটি ভেন্টিলেশনে নিয়ে যাওয়া হয়। পরিবার অভিযোগ,  টেস্টের জন্য অ্যানাসথেসিয়ার ওভার ডোজাই মৃত্যু হয়েছে তাদের ছোট্ট মেয়ের। 

.