উদ্ধার নিখোঁজ শিশু, ঘটনায় গ্রেফতার ২

ন্যাশনাল মেডিক্যাল কলেজ থেকে নিখোঁজ হয়ে যাওয়া শিশুটিকে উদ্ধার করল কলকাতা পুলিস। কড়েয়া এলাকার ব্রড স্ট্রিটের একটি বাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। ডিসি ইএসডি জানিয়েছেন, এক দম্পতির কাছ থেকে উদ্ধার করা হয়েছে শিশুটিকে।

Updated By: Jan 15, 2012, 09:36 PM IST

ন্যাশনাল মেডিক্যাল কলেজ থেকে নিখোঁজ হয়ে যাওয়া শিশুটিকে উদ্ধার করল কলকাতা পুলিস। কড়েয়া এলাকার ব্রড স্ট্রিটের একটি বাড়ি থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। ডিসি ইএসডি জানিয়েছেন, এক দম্পতির কাছ থেকে উদ্ধার করা হয়েছে শিশুটিকে। দীর্ঘদিন ধরে নিঃসন্তান ছিলেন ওই দম্পতি। তাদেরকে গ্রেফতার করেছে পুলিস। ধৃতদের নাম শেখ রাজু ও নিলোফার। আটক করা হয়েছে নিলোফারের শাশুড়ি রেহানাকে। শিশু চুরির কথা স্বীকার করেছেন ধৃত শেখ রাজু। শিশুটিকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় বেনিয়াপুকুর থানায়। সেখানেই তাকে সনাক্ত করে পরিবার।
এদিকে আজই স্বাস্থ্য ভবনে সাংবাদিক বৈঠকে স্বাস্থ্য কর্তারা শিশু `নিখোঁজের  ঘটনায় কার্যত দায়ী করেন শিশুটির পরিবারকেই। কিন্তু  ডিসি ইএসডি জানিয়েছেন, যে দম্পতির কাছ থেকে শিশুটি উদ্ধার হয়েছে, তাদের সঙ্গে শিশুটির পরিবারের কোনও সম্পর্ক নেই। এই ঘটনায় তদন্ত জারি থাকলেও রিপোর্টের জন্য অপেক্ষা না-করেই এদিন সমস্ত দায় অস্বীকার করে স্বাস্থ্য দফতর। রবিবার স্বাস্থ্যভবনে সাংবাদিক বৈঠকে বেশ আক্রমণাত্মক ছিলেন দফতরের কর্তারা। সেখানে একের পর এক স্ববিরোধী, বিভ্রান্তিকর ও বিস্ফোরক মন্তব্য করেন রাজ্যের স্বাস্থ্যসচিব সঞ্জয় মিত্র-সহ অন্যান্য আধিকারিকরা। পাল্টা অভিযোগ চাপানো হয় শিশুটির পরিবারের ওপর।