Child Trafficking in Kolkata: টার্গেট নিঃসন্তান দম্পতিরা, খাস কলকাতায় শিশু পাচার চক্রের হদিশ!

IVF সেন্টারের আড়ালেই চলত শিশু পাচার?  গ্রেফতার শিশুটির মা-সহ ৫। ধৃতদের ৩ অগস্ট পর্যন্ত পুলিসি হেফাজতের নির্দেশ দিল আদালত। 

Updated By: Aug 1, 2023, 07:04 PM IST
Child Trafficking in Kolkata:  টার্গেট নিঃসন্তান দম্পতিরা, খাস কলকাতায় শিশু পাচার চক্রের হদিশ!

রণয় তেওয়ারি: টার্গেট নিঃসন্তান দম্পতিরা। খাস কলকাতায় এবার শিশু পাচার চক্রের হদিশ! গ্রেফতার শিশুটির মা-সহ ৫। ধৃতদের ৩ অগস্ট পর্যন্ত পুলিসি হেফাজতের নির্দেশ দিল আদালত। ঘটনাস্থল, আনন্দপুর।

আরও পড়ুন: Buddhadeb Bhattacharya Hospitalised: লড়াই এখনও জারি, বাইপ্যাপ সাপোর্ট ছাড়াই মাঝেমধ্যে শ্বাস নিচ্ছেন বুদ্ধবাবু

পুলিস সূত্রের খবর, অভিযুক্তের নাম রুপালি মণ্ডল। গত কয়েক মাস ধরে আনন্দপুরের রেল কলোনিতে ভাড়া থাকছিলেন তিনি। সঙ্গে ছিল ২১ দিনের এক কন্যা সন্তানও। এরপর আচমকাই উধাও হয়ে যায় সেই শিশুটি! কীভাবে? সন্দেহ হয় প্রতিবেশীরা। রুপোলিকে জিজ্ঞাসাবাদ করেন তাঁরা।

প্রতিবেশীদের দাবি, 'জিজ্ঞাসা করছি, কিছু বলছে না। বলছে, আমি জায়ের কাছে দিয়ে এসেছি। জায়ের বাচ্চা নেই। কথাটা শুনেই সন্দেহ করা হয়েছে। কথাটা শুনেই সন্দেহ করা হয়। আমরা প্রমাণ চাই, জা-কে দিয়েছ, নাকি বিক্রি করেছ, প্রমাণ চাই। কিন্তু প্রমাণও দেবে না, নিয়েও যাবে না'। শেষপর্যন্ত খবর দেওয়া হয় থানায়।

শিশু পাচারের অভিযোগ পেয়ে তৎপর হয় পুলিস। গ্রেফতার করা হয় রূপালিকে। এরপর একে একে ধরা পড়ে আরও ৩ মহিলা। পুলিস সূত্রের খবর, IVF সেন্টারের আড়ালেই চলত এই পাচার চক্র। যাঁরা নিঃসন্তান, সেইসব দম্পতির কাছে ৪ লক্ষ টাকার বিনিময়ে বিক্রি করা হত সদ্য়োজাত শিশুকে! প্রথমে ওই দম্পতিতে থাকতে বলা হত ভাড়াবাড়িতে। এরপর সদ্যোজাতকে নিয়ে বাড়ি ফিরতেন তাঁরা। 

আরও পড়ুন: Bratya Basu: '৪ বছরের ডিগ্রি কোর্স চালু না করা বাম আমলে প্রথম শ্রেণি থেকে ইংরেজি তুলে দেওয়ার মতো!'

জানা গিয়েছে, ধৃত ৪ মহিলা একটি IVF সেন্টারে আয়ার কাজ করেন। মেদিনীপুরের বাসিন্দা কল্যাণী গুহর কাছে শিশুটিকে বিক্রি করেছিলেন তাঁরা। বিয়ের ১৫ বছর পরেও নিঃসন্তান ছিলেন তিনি। একটি শিশুর খোঁজ করছিলেন কল্যাণী। এরপর দালাল মারফত খোঁজ পান রুপোলির। বেহালার পর্ণশ্রীর ভাড়া বাড়ি থেকে গ্রেফতার করেছে ওই গৃহবধূকেও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.