চিনা নাগরিক করোনা ভাইরাসে আক্রান্ত নন, জানিয়ে দিল পুনের ভাইরোলজি ল্যাব

শহরে প্রথম করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে নোডাল হাসপাতাল বেলেঘাটা আইডি তে  এক চিনা নাগরিককে ভর্তি করা হয়।  ২৮ বছর বয়সী জো হুয়ামিন  ভ্রমণে বেরিয়েছিলেন

Reported By: তন্ময় প্রামাণিক | Updated By: Jan 27, 2020, 05:16 PM IST
চিনা নাগরিক করোনা ভাইরাসে আক্রান্ত নন, জানিয়ে দিল পুনের ভাইরোলজি ল্যাব
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন:  চিনা নাগরিক করোনা ভাইরাসে আক্রান্ত নন। প্রাথমিকভাবে উপসর্গ পরীক্ষা করে এমনটাই জানিয়েছে পুনের ইনস্টিটিউট অব ভাইরোলজি। ওই প্রতিষ্ঠানের তরফে জানানো পরই নমুনা না পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়। বেলেঘাটা আইডি হাসপাতালের সুপার আশীষ মান্না জানান, তরুণীর পেটে সমস্যা রয়েছে। মেডিসিন বিভাগের প্রধান তপন বিশ্বাসও একই কথা বলছেন।

শহরে প্রথম করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে নোডাল হাসপাতাল বেলেঘাটা আইডি তে  এক চিনা নাগরিককে ভর্তি করা হয়।  ২৮ বছর বয়সী জো হুয়ামিন  ভ্রমণে বেরিয়েছিলেন।  বিভিন্ন দেশ ঘুরে ২৪শে জানুয়ারি কলকাতায় আসেন।  মাথা ব্যাথা সহ একাধিক সমস্যা নিয়ে তাঁকে ভর্তি করানো হয়েছিল বেসরকারি হাসপাতাল অ্যাপোলোতে।  রবিবার রাতে সেখান থেকেই করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে জো হুয়ামিনকে বেলেঘাটা আইডি হাসপাতালে স্থানান্তরিত করা হয়।  সেখানেই চিকিৎসাধীন রয়েছেন শহরের প্রথম নভেল করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে ওই ব্যক্তি। 

আরও পড়ুন- বিক্রি করা হবে এয়ার ইন্ডিয়ার ১০০ শতাংশ মালিকানাই, সিদ্ধান্ত কেন্দ্রের

হাসপাতালে নভেল কোরোনা ভাইরাস আক্রান্তদের চিকিৎসার জন্য কতটা প্রস্তুত, পরিকাঠামো কেমন, কি কি প্রয়োজন সব ঘুরে খতিয়ে দেখেন স্বাস্থ্য কর্তারা। সঙ্গে ছিলেন বেলেঘাটা আই ডি কর্তারা। মাস্ক পড়ার পরামর্শ দেন। চিনা মহিলা পর্যটকের সর্দি রয়েছে। ৯৯ ডিগ্রি জ্বর। মাথাধরা রয়েছে। দোতলায় আইসলেসন ওয়ার্ডে রাখা হয়েছে জো হুয়ামিনকে। বেলেঘাটা আই ডি হাসপাতালের সুপার আশীষ মান্না বলেন, "চিনা নাগরিক নিজেই একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। করোনা ভাইরাসে আক্রান্ত কিনা নিজেই সন্দেহ করেছেন। ওই বেসরকারি হাসপাতাল আমাদের এখানে পাঠায়। এখানে পর্যবেক্ষণে রাখা হয়েছে। "

.