Bankura-র শিশু পাচার-কাণ্ডে প্রভাবশালী জড়িত, আশঙ্কায় CID চেয়ে হাইকোর্টে মামলা

চলতি বছর জুলাইয়ে বাঁকুড়ার জওহর নবোদয় বিদ্যালয়ের (Jawahar Navodaya Vidyalaya Bankura) অধ্যক্ষের বিরুদ্ধে ওঠে শিশু পাচারের অভিযোগ।

Updated By: Sep 3, 2021, 12:04 AM IST
Bankura-র শিশু পাচার-কাণ্ডে প্রভাবশালী জড়িত, আশঙ্কায় CID চেয়ে হাইকোর্টে মামলা

নিজস্ব প্রতিবেদন: বাঁকুড়ার শিশু পাচার-কাণ্ডে সিআইডি তদন্তের দাবিতে মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে (Calcutta High Court)। মামলাকারীর আবেদন, শিশু পাচারকাণ্ডে প্রভাবশালীরা জড়িত। তাঁরা প্রমাণ লোপাট করতে পারেন। আদালতের নজরদারিতে সিআইডি গোটা ঘটনার তদন্ত করুক।    
        
চলতি বছর জুলাইয়ে বাঁকুড়ার জওহর নবোদয় বিদ্যালয়ের (Jawahar Navodaya Vidyalaya Bankura) অধ্যক্ষের বিরুদ্ধে ওঠে শিশু পাচারের অভিযোগ। পুলিসি তদন্তে জানা যায়, টাকার বিনিময়ে শিশুদের বিক্রি করা হত। অধ্যক্ষ-সহ ৯ জনকে গ্রেফতার করে পুলিস। ঘটনার পর অভিযুক্ত অধ্যক্ষ কমলকুমার রাজোরিয়ার সঙ্গে বিজেপি সাংসদ সুভাষ সরকারের ছবি নেট মাধ্যমে প্রকাশ করে তৃণমূল। বিজেপির সঙ্গে অভিযুক্তের যোগ নিয়ে প্রশ্ন তোলেন নারী, শিশু ও সমাজকল্যাণ মন্ত্রী শশী পাঁজা (Shashi Panja)। 

হাইকোর্টে (Calcutta High Court) প্রধান বিচারপতির এজলাসে দায়ের করা হয়েছে মামলা। আবেদনকারীর বক্তব্য, অভিযুক্তদের সঙ্গে প্রভাবশালীদের যোগাযোগ রয়েছে। প্রভাব খাটিয়ে তথ্য প্রমাণ লোপাট করতে পারেন। এই আশঙ্কার কারণে হাইকোর্টের নজরদারিতে তদন্ত করুক সিআইডি। আগামী সপ্তাহে মামলার শুনানি হতে পারে। 

আরও পড়ুন- পড়ুয়াদের সরকারি বৃত্তি পেতে ৭৫% নম্বর লাগবে না, ৬০% হলেই চলবে, ঘোষণা Mamata-র

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)