R G Kar Incident| CISF: আরজি করের নিরাপত্তায় এবার কেন্দ্রীয় বাহিনী, হাসপাতালে এলেন সিআইএসএফের ডিআইজি

R G Kar Incident| CISF: আন্দোলনরত জুনিয়র ডাক্তার এবং ডাক্তারি পড়ুয়াদের একটি মিছিল আছে। সি জি ও কমপ্লেক্স থেকে সেই মিছিল স্বাস্থ্য ভবন পর্যন্ত যাওয়ার কথা

Updated By: Aug 21, 2024, 09:12 AM IST
R G Kar Incident| CISF: আরজি করের নিরাপত্তায় এবার কেন্দ্রীয় বাহিনী, হাসপাতালে এলেন সিআইএসএফের ডিআইজি

অয়ন ঘোষাল: আরজি কর হাসপাতালের নিরাপত্তায় এবার মোতায়েন করা হচ্ছে কেন্দ্রীয় বাহিনী। মঙ্গলবার সুপ্রিম কোর্ট আরজি কর নিয়ে মামলা ছিল। সেই মামলায় প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচুড় আরজি করে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের নির্দেশ দেন।  চিকিত্সকদের নিরাপত্তার স্বার্থেই সিদ্ধান্ত বলে জানিয়েছে আদালত। সেই নির্দেশ মতো আরজি করে মোতায়েন করা হচ্ছে সিআইএসএফ।

আরও পড়ুন- উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা, কেমন থাকবে দক্ষিণবঙ্গ, জানাল আবহাওয়া দফতর

প্রাথমিকভাবে টালা থানায় গিয়ে সেখানে কথা বলে আরজি করের নিরাপত্তার দায়িত্ব নেবে সিআইএসএফ। আজ সকাল নটার পর সিআইএসএফের ডিআইজি আরজি কর হাসপাতাল পরির্দশনে আসেন। কতবড় হাসপাতাল। কতটা এলাকা। কোন কোন এলাকা কতটা স্পর্শকাতর? গেটে কি ধরনের  বাড়তি নিরাপত্তা প্রয়োজন? রোগী বা তার সঙ্গে থাকা বাড়ির লোক এবং অন্য উদ্দেশ্যে হাসপাতালে আসা বহিরাগত দের আলাদা করতে কি ধরনের সতর্কতা প্রয়োজন? এই সমস্ত কিছু সরেজমিনে খতিয়ে দেখার কথা DIG-র। এরপর তারা আনুষ্ঠানিক ভাবে হাসপাতালের নিরাপত্তার দায়িত্ব নেবেন সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে। ঠিক হবে কতজন সিআইএসএফ জওয়ান মোতায়েন করা হবে।

হাসপাতালে নিরাপত্তা ব্যবস্থা করার ক্ষেত্রে আরওকিছু জটিলতা রয়েছে। এমার্জেন্সি ভবনের ভেতরে রয়েছে পুলিস ফাঁড়ি। সেই ফাঁড়িতে ১০-১২ জন পুলিস থাকেন। প্রশ্ন উঠছে তারা কি হাসপাতালেই থাকবেন? নাকি তাদের চলে যেতে হবে। হাসপাতালের কিছু সমস্যা হলে তারাই ডিল করেন। তাদের কী হবে। এসব বিষয় টালা থানার সঙ্গে কথা বলে ঠিক হবে।

এদিকে, পাশাপাশি আজ সিবিআই টিমের আবার হাসপাতালে, বিশেষ করে ঘটনাস্থল বা সেমিনার রুম গিয়ে তদন্তের সম্ভাবনা আছে। বৃহস্পতিবার সিবিআই কে তদন্তের INTERIM বা অন্তর্বর্তীকালীন রিপোর্ট জমা দিতে হবে। রিপোর্ট তৈরির আগে আজ ঘটনাস্থল পরিদর্শন করা হতে পারে। একইসঙ্গে আজ আর জি করের আন্দোলনরত জুনিয়র ডাক্তার এবং ডাক্তারি পড়ুয়াদের একটি মিছিল আছে। সি জি ও কমপ্লেক্স থেকে সেই মিছিল স্বাস্থ্য ভবন পর্যন্ত যাওয়ার কথা। স্বাস্থ্য ভবনের কর্তাদের সঙ্গে দাবিদাওয়া নিয়ে কথা হতে পারে। কর্মবিরতি প্রত্যাহার নিয়ে তারা কোনো গুরুত্বপুর্ন সিদ্ধান্ত নেয় কিনা সেদিকেও নজর থাকবে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.