মুসলিম যুবককে দেশছাড়া করার হুমকি বাবুলের, কারও বাপের ক্ষমতা নেই, পাল্টা শতরূপের

বাবুল সুপ্রিয় আর পাঁচটা সাধারণ মানুষের মতো নন। তিনি কেন্দ্রীয় প্রতিমন্ত্রী। 

Reported By: মৌমিতা চক্রবর্তী | Updated By: Dec 27, 2019, 04:47 PM IST
মুসলিম যুবককে দেশছাড়া করার হুমকি বাবুলের, কারও বাপের ক্ষমতা নেই, পাল্টা শতরূপের

নিজস্ব প্রতিবেদন: আরও একবার অসহিষ্ণু হয়ে উঠলেন বাবুল সুপ্রিয়।  ফেসবুকে এক মুসলিম যুবককে দেশছাড়া করার হুমকি দিলেন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী। তার পাল্টা সিপিএমের শতরূপ ঘোষের হুঁশিয়ারি, কারও বাবার ক্ষমতা থাকলে ওকে বের করে দেখাক। 

নাগরিতকত্ব সংশোধনী আইন ও নাগরিকপঞ্জির বিরুদ্ধে দেশজুড়়ে চলছে বিক্ষোভ।  বিক্ষোভ সামাল দিতে ইতিমধ্যেই মোদী-শাহ ঘোষণা করেছেন, সারা দেশে এনআরসি নিয়ে আলোচনাই হয়নি। যাদবপুরের সমাবর্তন অনুষ্ঠানে আইনের প্রতিলিপি ছিঁড়ে প্রতিবাদ করেন আন্তর্জাতিক সম্পর্কের প্রথম বিভাগের প্রথম দেবস্মিতা চৌধুরী। মেয়ের পাশে দাঁড়িয়েছেন ওই ছাত্রীর মা-বাবা। ওই ঘটনায় বাংলার অভিভাবকদের ভূমিকা নিয়ে একটি ফেসবুক পোস্ট করেছিলেন জনৈক বিজেপি সমর্থক। সেই পোস্টটি নিজের ফেসবুক অ্যাকাউন্টে শেয়ার করেন বাবুল সুপ্রিয়।

ওই পোস্টেই এক মুসলিম যুবকের বিরুদ্ধমত সহ্য করতে পারেননি কেন্দ্রীয় প্রতিমন্ত্রী। উল্টে তাঁকে দেশ ছাড়া করার হুমকি পর্যন্ত দিয়ে ফেলেছেন। 

মুস্তাফিউর রহমান মন্তব্য করেছিলেন,'বাবুল দা আপনি কতটা শিক্ষিত আর আপনার গুরু কত শিক্ষিত যে কি না গরু থেকে সোনা বার করে।' এতেই ক্ষেপে যান বাবুল সুপ্রিয়। লেখেন,''আগে তোমায় তোমার দেশে ফেরত পাঠাই তারপর পোস্টকার্ডে জবাব দেব।'' প্রত্যাশিতভাবেই বাবুলের বিরুদ্ধে সরব হয়েছে নেটিজেনরা। সিপিএমের শতরূপ ঘোষ পাল্টা চ্যালেঞ্জ ছোড়েন,''এটাই ওর দেশ। ও এই দেশেই থাকবে। কারও বাবার ক্ষমতা থাকলে ওকে বের করে দেখাক।''     

বাবুল সুপ্রিয় আর পাঁচটা সাধারণ মানুষের মতো নন। তিনি কেন্দ্রীয় প্রতিমন্ত্রী। এর আগে যাদবপুরে গিয়ে তাঁর বিরুদ্ধে হাঙ্গামা বাঁধানোর অভিযোগ করেছিলেন পড়ুয়ারা। এবার শুধুমাত্র ধর্মীয় কারণে এক মুসলিম যুবককে দেশছাড়া করার হুমকি দিচ্ছেন! সংবিধানের শপথ নিয়ে মন্ত্রী হয়েছেন বাবুল সুপ্রিয়। সেই শপথ বেমালুম ভুলে উস্কানি দিচ্ছেন। কেন্দ্রীয় মন্ত্রীই যদি এমন বলেন, তাঁর দলের লোকেরা তো তাঁকেই অনুসরণ করবে। প্রশ্ন উঠছে, গেরুয়া জার্সি পরে কি রবীন্দ্র-নজরুলের বাংলার সংস্কৃতি ভুলে গেলেন বাবুল সুপ্রিয়? 

আরও পড়ুন- দেড় লাখের রোদ চশমা পরে সূর্যগ্রহণ দেখলেন 'ব্র্যান্ডেড ফকির' নরেন্দ্র মোদী

.