আগামী ৩ মাসের মাথায় পুরভোট, ইঙ্গিত প্রশান্ত-অভিষেকের সঙ্গে নেতৃত্বের বৈঠকে

গতবছর থেকে রাজ্যের একাধিক পুরসভার মেয়াদ শেষ হয়ে গিয়েছে।

Updated By: Dec 8, 2019, 09:13 AM IST
আগামী ৩ মাসের মাথায় পুরভোট, ইঙ্গিত প্রশান্ত-অভিষেকের সঙ্গে নেতৃত্বের বৈঠকে

কমলিকা সেনগুপ্ত: উপনির্বাচন শেষ হয়েছে। ৩-০ করে অনেকটাই আত্মবিশ্বাস বাড়িয়ে নিয়েছে তৃণমূল। কিন্তু ঢিলেমি দিতে নারাজ রণনীতিকার প্রশান্ত কিশোর। একশো দিনে পুরভোট ধরে নিয়ে দলকে মাঠে নেমে পড়ার বার্তা দিল তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। আর এতেই ইঙ্গিত, সম্ভবত আগামী তিন মাসের মধ্যে হতে চলেছে পুরভোট। 

গতবছর থেকে রাজ্যের একাধিক পুরসভার মেয়াদ শেষ হয়ে গিয়েছে। কিন্তু নির্বাচন হয়নি। পুরসভা চালাচ্ছেন প্রশাসকরা। এনিয়ে রাজ্য নির্বাচন কমিশনে দরবার করেছে বিরোধীরা। শুক্রবার মুকুল রায় কমিশনে গিয়ে নালিশ করে এসেছেন। বাইরে বেরিয়ে তিনি বলেন, পুরসভাগুলিতে ভোটের নির্ঘণ্ট ঘোষণা হচ্ছে না কেন, সেটাই জানতে এসেছিলাম। তৃণমূলের শীর্ষ নেতৃত্বের বৈঠক থেকে ইঙ্গিত, তিন মাসের মধ্যে হতে চলেছে পুরভোট। কীভাবে?      

নদিয়া, বীরভূম,মুর্শিদাবাদ, বর্ধমান, উওর দিনাজপুর  দক্ষিণ দিনাজপুর, উওর ২৪ পরগনার নেতাদের সঙ্গে পর্যালোচনা বৈঠকে বসেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়  ও প্রশান্ত কিশোর। ওই বৈঠকে বলা হয়েছে, গোষ্ঠী কোন্দল মিটিয়ে সবাইকে নিয়ে চলতে হবে। পুর্ণেন্দু বসুকে নির্দেশ দেওয়া হয়েছে, নিজেদের মধ্যে বিবাদ মিটিয়ে ফেলুন। এর পাশাপাশি নেতৃত্বকে বলা হয়েছে, ১০০ দিনের মধ্যে পুরভোট ধরে মাঠে নেমে পড়তে হবে। আর এটাই ইঙ্গিত দিচ্ছে, উপনির্বাচনের সাফল্যে সওয়ার হয়ে মাস তিনেকের মধ্যেই পুরোভোট করে ফেলতে চাইছে শাসক দল। 

আরও পড়ুন- রাহুলের ভুল নয় বাংলায়, পঞ্চায়েত থেকে শিক্ষা- রণনীতি বদলে ফেলছে তৃণমূল