ফেস্টকে কেন্দ্র করে উত্তেজনা কলকাতা বিশ্ববিদ্যালয় মেন ক্যাম্পাসে

ফেস্টকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল কলকাতা বিশ্ববিদ্যালয়ের কলেজ স্ট্রিট ক্যাম্পাসে। অভিযোগ অনুষ্ঠান চলাকালীন হলের মধ্যে ঢুকে ছাত্রছাত্রীদের মারধর করেছেন তৃণমূল ছাত্র পরিষদের সদস্য সমর্থকেরা। মারধরের পর পিছনের সিঁড়ি দিয়ে তারা পালিয়ে যায় তারা।

Updated By: Mar 2, 2012, 09:29 PM IST

ফেস্টকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল কলকাতা বিশ্ববিদ্যালয়ের কলেজ স্ট্রিট ক্যাম্পাসে। অভিযোগ অনুষ্ঠান চলাকালীন হলের মধ্যে ঢুকে ছাত্রছাত্রীদের মারধর করেছেন তৃণমূল ছাত্র পরিষদের সদস্য সমর্থকেরা। মারধরের পর পিছনের সিঁড়ি দিয়ে তারা পালিয়ে যায় তারা। ঘটনার সময় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোনও পুলিস ছিল না বলেও অভিযোগ ছাত্রছাত্রীদের।
কলকাতা বিশ্ববিদ্যালয়ের ৭টি ক্যাম্পাস নিয়ে অনুষ্ঠান শুরু হয়েছে গত বুধবার থেকে। অভিযোগ, প্রথমদিন থেকেই এই অনুষ্ঠানকে ভন্ডুল করতে উদ্যত ছিল তৃণমূল ছাত্র পরিষদের সদস্য সমর্থকেরা। আর শুক্রবার, অনুষ্ঠানের শেষদিন চরমে উঠল উত্তেজনা। বিকেলে অনুষ্ঠান চলাকালীন শতবার্ষিকী হলের পিছন দিকের সিঁড়ি দিয়ে উঠে ছাত্রছাত্রীদের জোর করে বের করে দেয় টিএমসিপি-র সদস্য সমর্থকেরা। তাদের বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ অবশ্য অস্বীকার করেছে তৃণমূল ছাত্র পরিষদ। এই ধরনের ঘটনায় উদ্বেগে বিশ্ববিদ্যালয় কৃর্তৃপক্ষ।
 
এদিনের ঘটনায় পুলিসের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠেছে। সকালে বিশ্ববিদ্যালয় চত্ত্বরে প্রচুর পুলিস মোতায়েন থাকলেও, গন্ডগোলের সময় কোনও পুলিসকর্মীরই দেখা পাওয়া যায়নি। এখানেই শেষ নয়। বহিরাগতদের ঢুকিয়ে গন্ডগোল পাকানোরও অভিযোগ উঠেছে তৃণমূল ছাত্র পরিষদের বিরুদ্ধে। এক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের যে কর্মীরা তৃণমূলের সমর্থক, তাদের পরোক্ষ মদতেরও অভিযোগ তুলেছে এসএফআই।

.