উপাচার্যের ইস্তফার দাবিতে যাদবপুরে চলবে ক্লাস বয়কট, শিক্ষাক্ষেত্রে পুলিসি সন্ত্রাসের প্রতিবাদে আজ ফের মিছিল পড়ুয়াদের

উপাচার্যের ইস্তফার দাবিতে ক্লাস বয়কট চলবে যাদবপুরে। আন্দোলনরত ছাত্রছাত্রীদের জেনারেল বডির বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। ছাত্রছাত্রীরা জানিয়েছেন, আন্দোলনকে এগিয়ে যেতে বুধবার বিশ্ববিদ্যালয়েই একটি সাধারণ কনভেনশনের ডাক দেওয়া হয়েছে। ক্যাম্পাসে পুলিসি অভিযান এবং সমর্থনকারী ছাত্রদের ওপর হেনস্থার প্রতিবাদে বৃহস্পতিবার লালবাজার অভিযানের ডাক দেওয়া হয়েছে। অন্যদিকে বিভিন্ন শিক্ষাক্ষেত্রে পুলিসি সন্ত্রাসের বিরুদ্ধে আজ ফের যাদবপুরে মিছিল করলেন পড়ুয়ারা।

Updated By: Sep 22, 2014, 04:44 PM IST
উপাচার্যের ইস্তফার দাবিতে যাদবপুরে চলবে ক্লাস বয়কট, শিক্ষাক্ষেত্রে পুলিসি সন্ত্রাসের প্রতিবাদে আজ ফের মিছিল পড়ুয়াদের

কলকাতা: উপাচার্যের ইস্তফার দাবিতে ক্লাস বয়কট চলবে যাদবপুরে। আন্দোলনরত ছাত্রছাত্রীদের জেনারেল বডির বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। ছাত্রছাত্রীরা জানিয়েছেন, আন্দোলনকে এগিয়ে যেতে বুধবার বিশ্ববিদ্যালয়েই একটি সাধারণ কনভেনশনের ডাক দেওয়া হয়েছে। ক্যাম্পাসে পুলিসি অভিযান এবং সমর্থনকারী ছাত্রদের ওপর হেনস্থার প্রতিবাদে বৃহস্পতিবার লালবাজার অভিযানের ডাক দেওয়া হয়েছে। অন্যদিকে বিভিন্ন শিক্ষাক্ষেত্রে পুলিসি সন্ত্রাসের বিরুদ্ধে আজ ফের যাদবপুরে মিছিল করলেন পড়ুয়ারা।

আন্দোলনরত ছাত্রছাত্রীদের প্রতি অবস্থান কিছুটা নরম করল যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মঙ্গলবার যে ছাত্রদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছিল তাদের বিরুদ্ধে যাবতীয় অভিযোগ প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পাশাপাশি, পুলিসি তাণ্ডবের পর আহত ছাত্রদের চিকিত্সার যাবতীয় খরচও বহন করবে  বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।    

যাদবপুর ইস্যুতে অবস্থান বিক্ষোভ করায়, ম্যানেজিং কমিটির সম্পাদক "কুকুর' বলেছে। এই অভিযোগে ক্লাস বয়কট শুরু করল নদিয়ার চাকদার রাজারমাঠ কলেজের স্কুল ছাত্রীরা। ঘটনাস্থলে আসেন এলাকার বিডিও। তিনি অভিভাবক ও ছাত্রীদের সঙ্গে আলোচনা করলেও সমস্যার সমাধান হয়নি। ছাত্রীদের দাবি ম্যানেজিং কমিটির সম্পাদক গোপাল রায় প্রকাশ্যে দাঁড়িয়ে ক্ষমা না চাইলে তারা ক্লাস করবে না।

মদ,গাঁজা,চরস বন্ধ-তাই কী প্রতিবাদের গন্ধ? ফেসবুকে তৃণমূলের যুবা সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই মন্তব্যের কড়া প্রতিক্রিয়া শোনা গিয়েছে ছাত্রছাত্রীদের গলায়। এধরনের মন্তব্য করে তাঁদের আন্দোলনকে দমানোর অপচেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ পড়ুয়াদের।   

.