Mamata attacks Modi: "আমাদের নামে দোষ দিয়ে, সাধু সেজেছে BJP-র নন্দ ঘোষ", মমতার নিশানায় মোদী

"আমাকে আমার টাকা দিয়ে দিন, আমি পরের দিন আপনাকে তিন হাজার কোটি টাকা দিয়ে দেব।", প্রধানমন্ত্রীকে প্রস্তাব মুখ্যমন্ত্রীর

Updated By: Apr 27, 2022, 06:15 PM IST
Mamata attacks Modi: "আমাদের নামে দোষ দিয়ে, সাধু সেজেছে BJP-র নন্দ ঘোষ", মমতার নিশানায় মোদী
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: জ্বালানির দাম কমানো নিয়ে রাজ্যের কোর্টে বল ঠেলেছিলেন নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। জ্বালানির শুল্ক কমাতে রাজ্যগুলিকে আবেদন করেন প্রধানমন্ত্রী। এবার যার পাল্টা জবাব দিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। মুখ্যমন্ত্রী অভিযোগ করেন, বিজেপি শাসিত রাজ্যগুলোকে আর্থিক সাহায্য দেয় কেন্দ্র। কিন্তু বাংলা থেকে টাকা কেটে নিয়ে যাওয়া হয়।   

এদিন মুখ্যমন্ত্রী বলেন, "প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে আমাদের কোনও কথা বলার সুযোগ ছিল না। উনি পেট্রল-ডিজেলের দামের দায় পুরো রাজ্যের উপর ছেড়ে দিলেন। আপনি বিজেপির পাঁচটা রাজ্যের প্রশংসা করলেন। আপনি তো ওইসব রাজ্যগুলোকে আলাদা টাকা দেন। ওরা পাঁচ হাজার কোটি টাকা রাজস্বে ক্ষতি করলে, ৫০ হাজার কোটি টাকা দেন। আমাদের রাজ্যের তো দেড় হাজার কোটি টাকার রাজস্ব ক্ষতি হয়েছে। এক টাকা সেস কমানোর ফলে।"

মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) অভিযোগ করেন, কেন্দ্রের থেকে রাজ্যের ৯৭ হাজার কোটি টাকা পাওনা রয়েছে। তিনি বলেন, "আমাকে আমার টাকা দিয়ে দিন, আমি পরের দিন আপনাকে তিন হাজার কোটি টাকা দিয়ে দেব। রাজ্যের ৭৫ শতাংশ টাকা তো আপনারা কেটে নিয়ে যান। তাহলে রাজ্য সরকার কীভাবে চলবে?"

সরাসরি প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে মমতা বন্দ্য়োপাধ্যায় (CM Mamata Banerjee) বলেন, "আপনারা ১৪বার পেট্রল-ডিজেলের দাম বাড়িয়েছেন। আমাদের নামে দোষ  দিয়ে, সাধু সেজেছে বিজেপির নন্দ ঘোষ। আমি চর্চা করলেই বদনাম হয়ে যাই। আর তুমি খুন করলেও কিছু হয় না।" একই সঙ্গে নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) কাছে পেট্রল-ডিজেলের দাম কমানোর আর্জি জানান মুখ্যমন্ত্রী। ফের হুঁশিয়ারির সুরে জানান, ইডি-সিবিআই দিয়ে ভয় দেখানো যাবে না। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.