RG Kar Incident|Mamata Banerjee: সরকারি হাসপাতালের নিরাপত্তার দায়িত্বে এবার অবসরপ্রাপ্ত সেনা ও পুলিসকর্তারা!

বিজ্ঞপ্তিতে উল্লেখ, সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সুবেদার, নায়েব সুবেদার, ক্যাপ্টেন, মেজর পদমর্যাদার অফিসাররা হাসপাতালের সিকিউরিটি অফিসার পদের জন্য আবেদন জানাতে পারবেন। সঙ্গে ইন্সপেক্টর, ডিএসপি বা অতিরিক্ত পুলিস সুপার পদে ছিলেন এবং ২ বছরের মধ্যে অবসর নিয়েছেন, এমন পুলিস আধিকারিকরাও। 

Updated By: Aug 20, 2024, 06:07 PM IST
RG Kar Incident|Mamata Banerjee: সরকারি হাসপাতালের নিরাপত্তার দায়িত্বে এবার অবসরপ্রাপ্ত সেনা ও পুলিসকর্তারা!

পিয়ালী মিত্র: আরজি কর কাণ্ডে  রাজ্যজুড়ে প্রতিবাদ বিক্ষোভ অব্যাহত। হাসপাতালে চিকিত্‍সক-নার্স সুরক্ষায় টাস্ক ফোর্স গঠনের নির্দেশ দিল সুপ্রিম কোর্ট, তখন পদক্ষেপ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ও। নিলেন বড় সিদ্ধান্ত। স্রেফ কলকাতা নয়, জেলাতেও সরকারি হাসপাতাল, মেডিক্যাল কলেজ ও মাল্টি সুপার স্পেশালিটি হাসপাতালে এবার নিরাপত্তার দায়িত্বে থাকবেন প্রাক্তন সেনা, বায়ুসেনা অফিসার বা পুলিশের অবসরপ্রাপ্ত অফিসাররা! নবান্ন থেকে জারি করা হল বিজ্ঞপ্তি।

আরও পড়ুন:  RG Kar Incident: আরজিকর তদন্ত থেকে সরছি না, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল চিঠি ভুয়ো, জানাল সিবিআই

বিজ্ঞপ্তিতে উল্লেখ, সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সুবেদার, নায়েব সুবেদার, ক্যাপ্টেন, মেজর পদমর্যাদার অফিসাররা হাসপাতালের সিকিউরিটি অফিসার পদের জন্য আবেদন জানাতে পারবেন। সঙ্গে ইন্সপেক্টর, ডিএসপি বা অতিরিক্ত পুলিস সুপার পদে ছিলেন এবং ২ বছরের মধ্যে অবসর নিয়েছেন, এমন পুলিস আধিকারিকরাও। তবে সেক্ষেত্রে সংশ্লিষ্ট ব্যক্তিকে শারীরিকভাবে ফিট থাকতে হবে। ২৪ অগাস্টের মধ্য়ে তালিকা চূড়ান্ত করে ফেলার নির্দেশ দেওয়া হয়েছে জেলাশাসক ও পুলিস সুপারকে। বেতন কত? তা অবশ্য় জানানো হয়নি। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অর্থ দফতরের গাইডলাইন মেনে বেতন কাঠামো বা পে-স্কেল স্থির করা হবে।

এদিকে আরজি করকাণ্ডে স্বতঃপ্রণোদিত হয়ে খুন ও ধর্ষণে মামলা গ্রহণ করেছে সুপ্রিম কোর্ট। আজস, মঙ্গলবার সেই মামলার শুনানিতে রাজ্য় সরকারকে  ভর্ৎসনা করেছে শীর্ষ আদালত। আরজি করে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের নির্দেশ দিল সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ। এর রই সরকারি হাসপাতালে সিকিউরিটি অফিসার নিয়োগ নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করল রাজ্যের স্বরাষ্ট্র দফতর।
 

 
 
(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)
.